• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘খালেদার প্রত্যক্ষ মদদে গুপ্তহত্যা’


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০১৬, ০৭:৫২ পিএম
‘খালেদার প্রত্যক্ষ মদদে গুপ্তহত্যা’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রত্যক্ষ মদদে দেশে গুপ্তহত্যা চলছে। তিনি খালেদা (জিয়া) ফ্লোরিডার খুনের প্রতিবাদ করলেন আর বাংলাদেশে এতগুলো খুনের একবারও নিন্দা করলেন না কেন? বরং আওয়ামী লীগের ঘাড়ে দোষ দিচ্ছেন। এ হল খালেদার রাজনীতি। এতে প্রমাণ হচ্ছে এতদিন তিনি পরোক্ষভাবে গুপ্তহত্যাকারীদের সমর্থন দিয়ে এখন প্রত্যক্ষভাবে আশ্রয় প্রশ্রয় দিচ্ছেন।

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের যৌথ সভায় তিনি এ সব কথা বলেন।

১৯ মে দেশে সম্প্রতি ঘটা গুপ্তহত্যার প্রতিবাদে ১৪ দল আয়োজিত মানববন্ধন সফল করতে বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে এ বৈঠক করা হয়।

এসময় খালেদাকে উদ্দেশ করে নাসিম বলেন, ইফতার মুখে নিয়ে রোজাদার মহিলা কিভাবে মিথ্যাচার করছেন তা আপনারা দেখছেন। তিনি কিভাবে অশ্রাব্য ভাষায় শেখ হাসিনাকে আক্রমণ করছেন। খুন করে যারা ধরা পড়ছেন তাদের পরিচয় পাচ্ছে মানুষ। আর উনি বলছেন আওয়ামী লীগই খুন করছে। তিনি নন ইস্যুকে ইস্যু বানাতে চেষ্টা করছেন।

গুপ্তহত্যার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে মানুষ রুখে দাঁড়াচ্ছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে মানুষ জেগে উঠেছে। গতকাল মাদারীপুরে একজন শিক্ষকে হত্যা করার জন্য হামলা চালানো হয়েছিল। কিন্তু একজন মহিলা (যার বাড়িতে শিক্ষক ভাড়া থাকতেন তার স্ত্রী) সাহস করে মানুষকে জড়ো করেছিলেন। এরপর এলাকার জনগণ তাড়া করে একজন ঘাতককে হাতেনাতে ধরেছে। এটি উৎসাহব্যঞ্জক এবং সাহসী পদক্ষেপ। ১৪ দলের এ সভা থেকে আমরা এ সাহসী মহিলাসহ মাদারীপুরবাসীকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

তিনি বলেন, মাদারীপুরের ঘটনায় যে ধরা পড়েছে সে শিবির কর্মী। তার পিতা তাকে পাওয়া যাচ্ছে না বলে কয়েকদিন আগে থানায় একটি জিডি করেছিলেন কিন্তু কি কারণে করেছেন সেটা আমরা জানি না। সেই ঘাতকটি কলেজের ছাত্র হয়ে প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে একটি অ্যাসাইনমেন্টে গিয়েছিল মাদারীপুরে যেখানে একজন ধরা পড়েছে আর দুইজনও ধরা পড়বে। এতে প্রমাণ হচ্ছে প্রশিক্ষণপ্রাপ্ত তরুণদের দিয়ে বিএনপি-জামায়াত জোট গুপ্তহত্যায় লিপ্ত হচ্ছে।

নাসিম বলেন, ১৯ তারিখ ঢাকাবাসীকে দেখাতে হবে আমরা শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়েছি। এ চক্রান্তের বিরুদ্ধে শেষ লক্ষ্য অর্জন না হওয়া পরর্যন্ত এ ধরণের কর্মকাণ্ডের বিরুদ্ধে মানুষকে সম্পৃক্ত করবো।

যৌথসভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কার্যনির্বাহী সদস্য আমিনুল ইসলাম আমিন, এসএম কামাল হোসেন, জাসদের (একাংশ) সাধারণ সম্পাদক শিরীন আখতার, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি হারুন অর রশিদ, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল আহসান,  সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!