• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

খালেদার ফরমুলা জাতির সঙ্গে তামাশা


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৬, ০৭:৪৩ পিএম
খালেদার ফরমুলা জাতির সঙ্গে তামাশা

ঢাকা : নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ফরমুলাকে জাতির সঙ্গে তামাশা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠন নিয়ে বিতর্ক সৃষ্টি করে বিভ্রান্তি ছড়াচ্ছেন, তার ফর্মুলা অন্তঃসারশূন্য। এমনকি তাঁর সংলাপের আহ্বান হাস্যকর।

শুক্রবার (১৮ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। নির্বাচন কমিশন গঠন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাবের জবাব দিতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সার্চ কমিটি গঠনের মাধ্যমে নির্বাচন কমিশন (ইসি) গঠনের যে প্রক্রিয়া দেখিয়ে গেছেন, সেখান থেকে এক বিন্দুও বিচ্যুতি হবে না আওয়ামী লীগ এবং তা হওয়ার কোনো সুযোগও নেই।

তবে খালেদা জিয়ার প্রস্তাব আওয়ামী লীগ গ্রহণ করেছে নাকি প্রত্যাখ্যান করছে, এ বিষয়ে স্পষ্ট কিছু জানাননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বক্তব্যে যদি ভালো বা গ্রহণযোগ্য কিছু থাকে, সেটি বিবেচনা করা যেতে পারে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন রাষ্ট্রপতি। তিনি কাকে ডাকবেন বা ডাকবেন না, সেটা একান্ত তাঁর ব্যক্তিগত বিষয়।

ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি ও তাদের নেত্রী অপরাজনীতির কারণে জনবিচ্ছিন্ন হয়ে এখন মিথ্যাচার করছেন। জনগণের কথা না ভেবে তারা এখন কোন দেশে কে ক্ষমতায় এল তা খুঁজে বেড়াচ্ছে। জনগণের ভোটে বিএনপির বিশ্বাস নেই উল্লেখ করে তিনি বলেন, গত নির্বাচন তারা প্রতিহত করতে চেয়েছে। এ জন্য তারা পেট্রলবোমার আগুনে মানুষ পুড়িয়ে মারার মত জঘন্য কাজ করতেও পিছু পা হননি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জনগণের কাছে ‘প্রেসক্রিপশন’ দেয়ার আগে বিএনপি নেত্রীকে জনগণের কাছে, জাতির কাছে ক্ষমা চাইতে হবে অন্যায়ভাবে মানুষ পোড়ানোর জন্য, মিথ্যা জন্মদিন পালনের জন্য। আর নেত্রীর ছেলে তারেক রহমানকে ক্ষমা চাইতে হবে দেশের টাকা মানি লন্ডারিংয়ের মাধ্যমে বিদেশে পাচারের জন্য।

১৯৯৬ সালে ভোটারবিহীন নির্বাচনের প্রসঙ্গ তুলে কাদের বলেন, সেদিন তিনি গণতন্ত্রের নবজাতককে হত্যা করেছিলেন। মাগুরার উপনির্বাচন ও ঢাকা-১০ আসনের উপনির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, নিজের অতীত ভুলে গিয়ে খালেদা জিয়া এখন জনগণের ভালবাসা পাওয়ার জন্য ভালো ভালো বুলি আওড়াচ্ছেন। সত্যিকার অর্থে জনগণের প্রতি তাদের কোনো অঙ্গীকার নেই। দেশের জনগণকে আবার বোকা বানিয়ে ক্ষমতায় গিয়ে লুটপাটের রাজত্ব কায়েম করাই তাদের একমাত্র উদ্দেশ্য।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!