• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারির আদেশ ১২ অক্টোবর


আদালত প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৭, ০১:৪৮ পিএম
খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারির আদেশ ১২ অক্টোবর

ঢাকা: মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ এবং বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমানিত’ করার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশের জন্য আগামী বৃহস্পতিবার (১২ অক্টোবর) দিন ধার্য করেছেন আদালত।

খালেদা জিয়া আত্মসমর্পণ না করলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দিন ধার্য ছিল বুধবার। কিন্তু সর্বশেষ সমনের জবাব ফেরত না আসায় ঢাকা মহানগর হাকিম নুর নবী এই বিষয়ে আদেশের জন্য নতুন এ দিন ধার্য করেন।

এর আগে, একই আদালত গত ১৭ সেপ্টেম্বর খালেদা জিয়াকে ৫ অক্টোবরের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়ে বলেন, আত্মসমর্পণ না করলে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মহান মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ এবং বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমানিত’ করার অভিযোগে ওই মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!