• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খালেদার রায়, পিছিয়ে গেল এরশাদের শোডাউন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৯, ২০১৮, ০৩:৪৫ পিএম
খালেদার রায়, পিছিয়ে গেল এরশাদের শোডাউন

ঢাকা : আগামী ১৫ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের ঘোষণা দিয়েছিল জাতীয় পার্টি। হঠাৎ শনিবার তা স্থগিত করে দলটি। সোহরাওয়ার্দী উদ্যানের এক অংশে একুশের গ্রন্থমেলার স্টল থাকবে বলে মেলার স্বার্থে এই সমাবেশ স্থগিত করা হয়েছে বলে দলীয় বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

তবে দলের একটি সূত্রমতে, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারম্যান বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণার দিন ধার্য রয়েছে। এই রায় ঘোষণাকে কেন্দ্র করে দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল হওয়ার আশঙ্কা রয়েছে। এ কারণে সমাবেশের তারিখ পেছান হচ্ছে।

দলীয় সূত্র জানায়, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত বছরের পহেলা জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের পর আর কোনো মহাসমাবেশ, বড় কোনো শোডাউন করেনি সংসদের বিরোধীদল জাতীয় পার্টি। এ বছর দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর দিন মহাসমাবেশ করার কথা থাকলেও পরবর্তীতে আলোচনা সভার মধ্যেই সীমাবদ্ধ ছিল এবং আগামী ১৫ ফেব্রুয়ারি মহাসমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করে দলটি।

কিন্তু শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় জানান, জাতীয় পার্টি ঘোষিত আগামী ১৫ ফেব্রুয়ারির মহাসমাবেশ অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের এক অংশে একুশের গ্রন্থমেলার স্টল থাকবে বলে মেলার স্বার্থে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এ মহাসমাবেশ স্থগিত করেছেন।

তিনি আরো জানান, গ্রন্থমেলা শেষে মার্চ মাসে সুবিধামতো সময়ে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। পরবর্তী সময়ে তারিখ ঘোষণা করা হবে।

খালেজা জিয়ার রায়ের কারণে মহাসমাবেশ স্থগিত হয়নি দাবি করে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা বলেন, আগামী ১৫ ফেব্রুয়ারি আমাদের মহাসমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানের এক অংশে একুশের গ্রন্থমেলার স্টল থাকায় আমাদের নেত-কর্মীদের জায়গার সঙ্কুলান না হওয়ার আশঙ্কায় মহাসমাবেশ স্থগিত করা হয়েছে। তবে গ্রন্থমেলা শেষে মার্চ মাসে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির শীর্ষ পর্যায়ের এক নেতা বলেন, প্রতি বছরই ফেব্রুয়ারি মাসে বই মেলার আয়োজন করা হয়। এটা দলের শীর্ষ পর্যায়সহ সবাই জানেন। এটা জেনেই সমাবেশের তারিখ ঘোষণা করা হয়েছিল। মূল বিষয় হচ্ছে, খালেদা জিয়ার মামলার রায়। এই রায় ঘোষণার পর কী পরিস্থিতি হয়, পরিস্থিতি কোনো দিকে যায়।

তাছাড়া রায়ের তারিখ ঘোষণার পর থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং বিএনপি নেতাদের পাল্টাপাল্টি বক্তব্যে এক ধরনের উত্তেজনা বিরাজ করছে। এ কারণেই হুসেইন মুহম্মদ এরশাদ মহাসমাবেশ স্থগিত করেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!