• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খালেদার সঙ্গে বৈঠক করছেন ব্রিটিশ মন্ত্রী


নিজস্ব প্রতিবেদক মার্চ ৪, ২০১৭, ০৫:১০ পিএম
খালেদার সঙ্গে বৈঠক করছেন ব্রিটিশ মন্ত্রী

ঢাকা:  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক শুরু করেছেন ঢাকা সফররত যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগর অঞ্চল বিষয়ক পররাষ্ট্র মন্ত্রী অলোক শর্মা। রাজধানীর গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (৪ মার্চ) বিকেল সোয়া ৪টার দিকে বৈঠকটি শুরু হয়েছে।  ঢাকাস্থ ব্রিটিশ রাষ্ট্রদূত এলিসন ব্লেইক, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির ভাইস চেয়ারম্যান রিয়াজ রহমান বৈঠকে উপস্থিত রয়েছেন।

কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করেই তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ব্রিটিশ এ পররাষ্ট্রমন্ত্রী। তিনদিনের সফরে গত ২ মার্চ বাংলাদেশে তিনি। শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেছেন অলোক শর্মা।

ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন জানিয়েছে, চলতি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন অলোক শর্মা। এছাড়াও তিনি দেশের বিশিষ্ট নাগরিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী সম্প্রদায়, নাগরিক সমাজ এবং শিভেনিং ও কমনওয়েলথ অ্যালামনাই প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

অলোক শর্মা ২০১০ সালে ব্রিটিশ পার্লামেন্টে সদস্য নির্বাচিত হন। তিনি ২০১৬ সালে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ে মন্ত্রী নিযুক্ত হন। পার্লামেন্টের সদস্য হওয়ার পূর্বে ২০ বছর তিনি আন্তর্জাতিক আর্থিক খাতে কাজ করেছেন।

উল্লেখ্য, নিরাপত্তাজনিত সতর্কতা হিসাবে সাম্প্রতিককালে ব্রিটিশ মন্ত্রীদের বাংলাদেশ সফরের বিষয়ে কোনো পূর্ব ঘোষণা দেয়া হচ্ছে না। ঢাকায় পৌঁছার পর ব্রিটিশ হাইকমিশনের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!