• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

খালেদার সাজা হলে গণতান্ত্রিক আন্দোলন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৮, ২০১৮, ১০:০৫ এএম
খালেদার সাজা হলে গণতান্ত্রিক আন্দোলন

ফাইল ছবি

ঢাকা: ৮ ফেব্রুয়ারি দুর্নীতির অভিযোগে খালেদা জিয়ার সাজা হলে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলনের পথে যাবে বিএনপি। শনিবার (২৮ জানুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতির অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের কারা মামলার রায় পরবর্তী দলের সিদ্ধান্তের জন্য ডাকা জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে পর এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরো জানান, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে করা মিথ্যা ও সাজানো মামলায় মিথ্যা ও প্রহসনের রায়ের মাধ্যমে আদালতকে ব্যবহার করে বিরোধী দলকে দমনের আরেকটি নোংরা দৃষ্টান্ত স্থাপন হতে যাচ্ছে।’

তিনি বলেন, ‘বিচার বিভাগ ও আইনের শাসন নিয়ে এমন আচরণে জনগন ক্ষুদ্ধ, ক্রুদ্ধ। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির  বৈঠকে বিএনপি চেয়ারপারসন ও কয়েকজন নিরপরাধ ব্যক্তির বিরুদ্ধে এমন মিথ্যা, বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় আইন ও আদালতের বিরুদ্ধের রায়ের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ ব্যপারে জনগণকে ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে সরকারি ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানানো হয়।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টে দুর্নীতির অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার রায় ঘোষণার দিন আগামী ৮ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত। 

পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষে এ দিন ধার্য করেন। একইসঙ্গে আদালত রাষ্ট্রপক্ষের যুক্তি খণ্ডনের জন্য ৩০ ও ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!