• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খাস কামরায় ঐশীর কথা শুনলেন বিচারকরা


আদালত প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৭, ১২:০৪ পিএম
খাস কামরায় ঐশীর কথা শুনলেন বিচারকরা

ঢাকা : পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান হত্যা মামলায় মৃত্যদণ্ডপ্রাপ্ত ঐশী রহমানকে হাইকোর্টে হাজির করা  হয়েছে। তাকে হাজিরের পর বিচারপতিরা খাস কামরায় নিয়ে ঘটনার বিষয়ে বিভিন্ন কথা বলেন। এ সময় আসামীপক্ষ ও রাষ্ট্রপক্ষের আইনজীবী উপস্থিত ছিলেন।

সোমবার (১০ এপ্রিল) সকালে কাশিমপুর কারা কর্তৃপক্ষ ঐশী রহমানকে হাইকোর্টে নিয়ে আসে।

এর আগে গত ৩ এপ্রিল মৃত্যদণ্ডপ্রাপ্ত ঐশী রহমানের মানসিক অবস্থা পর্যক্ষণের জন্য ডিআইজি প্রিজনকে তাকে আদালতে হাজিরের নির্দেশ দেন হাইকোর্ট। ঐশীর ডেথ রেফারেন্স ও আপিলের শুনানিকালে আদালত এই আদেশ দেন।

ওই দিন আদালতে ঐশীর পক্ষে আইনজীবী সুজিত চ্যাটার্জি বাপ্পী বলেন, ঘটনার সময় ঐশী মানসিক বিকারগ্রস্থ ছিলেন। কোন স্বাভাবিক মানুষ তার পিতা-মাতাকে হত্যা করতে পারে না। তাই মৃত্যুদণ্ডের সাজা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

তখন আদালত ঐশী বর্তমানে কোন কারাগারে আছে জানতে চান। ঐশীর কাশিমপুর কারাগারে থাকার কথা জানান আইনজীবী। পরে আদালত ঐশীকে হাজিরের নির্দেশ দেন। গত ১২ মার্চ ঐশীর ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শুরু হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজ বাসা থেকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (রাজনৈতিক শাখা) পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। মা-বাবা খুন হওয়ার পর পালিয়ে যান ঐশী। পরে ২০১৫ সালের ১২ ডিসেম্বর প্রধান আসামি ঐশী রহমানকে ডাবল মৃত্যুদন্ড প্রদান করেন আদালত। অপর দুই আসামি ঐশীর বন্ধু রনিকে দুই বছরের করে কারাদণ্ড ও জনিকে খালাস দেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!