• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

খুন ছিনতাইয়ে কিশোর-কিশোরী!


চট্টগ্রাম ব্যুরো জুন ২৩, ২০১৮, ০৫:১৬ পিএম
খুন ছিনতাইয়ে কিশোর-কিশোরী!

চট্টগ্রাম : খুন-ছিনতাইসহ ভয়ঙ্কর অপরাধে জড়িয়ে পড়ছে কিশোর-কিশোরীরা। এ অবস্থায় সন্ধ্যার পর চট্টগ্রাম নগরীতে আড্ডা নিয়ন্ত্রণে কঠোর হচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী। তবে সমাজ বিজ্ঞানীরা বলছেন, অপরাধ কমাতে আইন প্রয়োগের তুলনায় সামাজিক মূল্যবোধ শিক্ষায় জোর দেয়া জরুরি।

ঈদের পরদিন রাতে সিনেমা দেখে বাসায় ফেরার সময় চট্টগ্রামে হালিশহরে খুন হন দিনমজুর কিশোর মোহাম্মদ সুমন। এ ঘটনায় ছিনতাই হওয়া মোবাইল ও হত্যায় ব্যবহৃত ছুরিসহ ১০ জনকে আটক করে পুলিশ। যারা সবাই কিশোর।

এ ছাড়া, বন্দরনগরীর বাকলিয়ায় ঈদের পর দিন জসিম খুনে যে পাঁচজনকে আটক করা হয়েছে তারাও ১২ থেকে ১৮ বছর বয়সী। নগরীর চকবাজারের একটি রেস্টুরেন্টে ঈদের দুইদিন পর ছুরিকাঘাত করা হয় আইমান জিহাদ নামে এক কিশোরকে।

রেস্টুরেন্টের সিটিটিভি ফুটেজে দেখা যায়, আইমানকে ছুরিকাঘাত করতে প্রেমিক আনাস আহমেদ রুবাবকে ছুরি তুলে দেন উম্মে আইমন শিন নামে তার স্কুলপড়ুয়া প্রেমিকা। এ ঘটনায় গ্রেপ্তার ছয়জনই কিশোর-কিশোরী।

কিশোর অপরাধ বাড়ার হারকে উদ্বেগজনক উল্লেখ করে পুলিশ জানিয়েছে, সন্ধ্যার পর নগরীতে আড্ডায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। কিশোর অপরাধ কমাতে পারিবারিক বন্ধন আরও দৃঢ় করার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতিচর্চা বাড়ানোর তাগিদ সমাজবিজ্ঞানীদের।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নতুন প্রযুক্তির অপব্যবহার হতে কিশোর-কিশোরীরা দূরে রাখতে সচেতন হওয়া জরুরি বলে মনে করছেন সমাজবিজ্ঞানীরা।

সোনালীনিউজ/জেডআরসি/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!