• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘খুলনা ও গাজীপুর নির্বাচনে সেনা মোতায়েন হবে না’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৮, ০৬:৩৬ পিএম
‘খুলনা ও গাজীপুর নির্বাচনে সেনা মোতায়েন হবে না’

ঢাকা: খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) নির্বাচন ভবনে এ দুটি সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা নিয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

হেলালুদ্দিন আহমদ বলেন, এবারও স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েন হবে না। তবে পর্যাপ্তসংখ্যক নিয়মিত বাহিনীর (পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার) সদস্য থাকবেন। তিনি জানান, আগামী ১৫ মে নির্বাচনের দিন গাজীপুরে গার্মেন্টস কারখানাগুলো বন্ধ রাখা হবে। এটা নিয়ে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমইএ) ও পোশাকশিল্প প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সঙ্গে মতবিনিময় করবেন।

হেলালুদ্দিন আহমদ বলেন, খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু নির্বাচনের বিষয়ে সবাই আশাবাদী। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো করছে না।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদাসহ সব নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বৈঠকে উপস্থিত ছিলেন। এ ছাড়া র‍্যাব, বিজিবি, আনসারসহ বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগে বিএনপি সিইসির সঙ্গে দেখা করে দুই সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানায়।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!