• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খুলনা টাইটান্সকে ১৬৭ রানের চ্যালেঞ্জ রাজশাহীর


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ০৩:১৫ পিএম
খুলনা টাইটান্সকে ১৬৭ রানের চ্যালেঞ্জ রাজশাহীর

ফাইল ছবি

ঢাকা: মাত্র ২১ রানে ৩ উইকেট হারানোর পরও পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা খুলনা টাইটান্সকে ১৬৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে রাজশাহী কিংস। ওপেনার ডোয়াইন স্মিথ ও মুশফিকুর রহীমের হাফ সেঞ্চুরির সুবাদে ৮ উইকেটে ১৬৬ রান করেছে পদ্মা পাড়েরর দলটি।

মঙ্গলবার (২১ নভেম্বর) মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৩তম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নেন খুলনা টাইটান্স অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ্য স্থানে থাকা রাজশাহীর শুরুটা মোটেও ভাল হয়নি। পাকিস্তানি পেসার জুনায়েদ খানের তোপে পড়ে দ্বিতীয় ওভারেই বিদায় নেন ওপেনার মুমিনুল হক ৫ ও ডিজে বেল ড্রমমন্ড। পরের ওভারে রানের খাতা খোলার আগেই বিদায় নেন জাকির হোসেন।

মাত্র ২১ রানে ৩ উইকেট হারানো রাজশাহীর ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে তুলে নেন ওপেনার ডোয়াইন স্মিথ ও মুশফিকুর রহীম। ৭৬ রানের জুটি গড়ে দলকে বিপদ মুক্ত করেন তারা। খুলনার বোলারদের উপর চড়াও হয়ে মাত্র ২৯ বলে হাফ-সেঞ্চুরি তুলে নেন ডান-হাতি ব্যাটসম্যান ডোয়াইন স্মিথ। দলীয় ৯৭ রানে আফিফ হোসেনের বলে বিদায় নেয়ার আগে ৬২ রানের কার্যকর ইনিংস খেলেন এই ক্যারিবীয়ান। তার মধ্যে ৭টি চার আর ৪টি ছক্কার মার রয়েছে।

এরপর জেমস ফ্রাঙ্কলিনকে সঙ্গে নিয়ে আরও একটি জুটি গড়েন মুশফিক। দলীয় ১৪১ রানে আবু জায়েদের বলে আরিফুল হকের তালুবন্দি হন মুশফিক। তার আগে মাত্র ৩৩ বলে ৪টি চার আর ৩ ছক্কায় ৫৫ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। শেষ পর্যন্ত জেমস ফ্রাঙ্কলিনের অপরাজিত ২৯ রানের সুবাদে ৮ উইকেটে ১৬৬ রান তুলতে সমর্থ হয় রাজশাহী কিংস।

খুলনা টাইটান্সের হয়ে পাকিস্তানি জুনায়েদ খান ২৭ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। আবু জায়েদ ২টি এবং কার্লোস ব্রাথওয়েট ও সেক্কুজে প্রসন্ন একটি করে উইকেট নিয়েছেন।

এবারের আসরে লিগ পর্বে এটি খুলনার সপ্তম ম্যাচ। ৬ খেলায় ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে রয়েছে খুলনা। আর ৬ খেলায় ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে রাজশাহী।

রাজশাহী কিংস: ড্যারেন সামি (অধিনায়ক), মুমিনুল হক, জাকির হোসেন, মুশফিকুর রহীম, মেহেদী হাসান মিরাজ, নাইম ইসলাম জুনিয়র, হোসেন আলী, ডোয়াইন স্মিথ, জেমস ফ্রাঙ্কলিন, মোহাম্মদ সামি ও ডিজে বেল ড্রমমন্ড।

খুলনা টাইটান্স: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, চাদউইক ওয়ালটন, রিলি রোসৌ, সেক্কুজে প্রসন্ন, আরিফুল হক, কার্লোস ব্রাথওয়েট, আবু জায়েদ রাহি, জুনায়েদ খান, আফিফ হোসেন ও শফিউল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!