• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

খুলনাকে কচুকাটা করে রংপুরকে জেতালেন গেইল


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৭, ০৫:২৪ পিএম
খুলনাকে কচুকাটা করে রংপুরকে জেতালেন গেইল

ঢাকা: ক্রিস গেইল কেন বিশ্বজুড়ে টি-টোয়েন্টির সেরা খেলোয়াড় সেটি খুব ভালো করে বুঝল খুলনা টাইটান্স। পুরো বিপিএলজুড়ে দুর্র্দান্ত খেলা দক্ষিণবঙ্গের দলটিকে এলিমেনেটরে একাই বিদায় করে দিলেন রংপুর রাইডার্সের ক্যারিবীয় তারকা। এটা তো জানা কথাই, গেইলের দিনে পৃথিবীর কোনো দলের বোলারদেরই সাধ্যি নেই তাঁকে আটকানোর। খুলনার বোলাররাও ব্যর্থ সেই চেষ্টা করে গেছেন, কাজের কাজ কিছুই হয়নি। উল্টো বোলারদের কচুকাটা করে ৫১ বলে অপরাজিত ১২৬ রানের ইনিংস খেলে ২৮ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে খুলনার ১৬৭ রান টপকে গেছে রংপুর। এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠল সর্বউত্তরের দলটি। এখন ঢাকা ডায়নামাইটস-কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যে প্রথম কোয়ালিফায়ারে হারা দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে রংপুর।

চট্টগ্রাম থেকে বিপিএল ঢাকায় আসার পর লো স্কোরিং ম্যাচ দেখা যাচ্ছিল বেশি। এদিন টস জিতে বোলিং বেছে নিয়েছিলেন মাশরাফি। ব্যাট হাতে খুলনা শুরু থেকেই আক্রমনাত্মক ছিল। সেটির তারা সুফলও পেয়েছে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রান তুলে। সর্বোচ্চ ২৯ রান করেছেন আরিফুল হক। পাশাপাশি নিকোলাস পুরান ২৮ ও কার্লোস ব্রেথওয়েট ২৫ রান করেন।  ৪৯ রানে ২ উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা। ১টি করে উইকেট নিয়েছেন সোহাগ, নাজমুল, রুবেল ও বোপারা।

১৬৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে একাই খেললেন গেইল। আরো পরিস্কার করে বললে, তিনি খুলনার বোলারদের কোনো সুযোগই দেননি। ২৫ রানের মধ্যে সোহাগ গাজী (১) আর ব্রেন্ডন ম্যাকালাম (০) ফিরে যাওয়ার পর কেউই ভাবেনি এত সহজে ম্যাচটি জিতে যাবে রংপুর। কিন্তু গেইল যেদিন জ্বলে উঠেন সেদিন কারোরই খুব বেশি কিছু করার থাকে না। 

এবারের বিপিএলে সমর্থকদের মন ভরাতে পারছিলেন না গেইল। রংপুরকে দ্বিতীয় কোয়ালিফায়ারে নিয়ে গিয়ে এক সঙ্গে দুটি কাজ করলেন তিনি। গেইল কতটা খুনে মেজাজে ছিলেন সেটি তাঁর ইনিংস দেখলেই বোঝা যায়। ৫১ বলে অপরাজিত ১২৬। ছক্কাই মেরেছেন ১৪টি। মনে হয় চারের চেয়ে গেইলের কাছে ছক্কা মারাই সহজ। তা নয় তো কি! ইনিংসে যে গেইলের চারের সংখ্যা মাত্র ছয়টি। ক্যারিবীয় দৈত্যকে সঙ্গ দিয়ে গেইলের ব্যাটিং তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন মোহাম্মদ মিঠুন। ৩৬ বলে তাঁর ৩০ রানও হেলাফেলার নয়। গেইলকে তিনিই বেশি বেশি স্ট্রাইক দিয়ে মারার সুযোগ করে দিয়েছেন। আরচার ৩০ রানে পেয়েছেন ২ উইকেট। স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কার গেছে গেইলের পকেটে। 

ভিডিও: 

সোনালীনিউজ/ঢাকা/ /আরআইবি/এআই

Wordbridge School
Link copied!