• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খুলনাকে হারিয়ে ফাইনালে রাজশাহী


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৭, ২০১৬, ১০:২৪ পিএম
খুলনাকে হারিয়ে ফাইনালে রাজশাহী

ঢাকা : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে খুলনাকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে রাজশাহী কিংস। বুধবার (৭ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে ঢাকা ডায়নামাইটসের কাছে হারের পরও ফাইনালে ওঠার সুযোগ ছিল মাহমুদ উল্লাহর খুলনা টাইটানসের। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি এবারের আসরের নতুন দলটি।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি খুলনা টাইটানস। এদিন দলের কোন ব্যাটসম্যানই বড়স্কোর করতে পারেনি। খুলনার পক্ষে শেষ অব্দি লড়ে এদিন ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন মিডলার্ডার ব্যাটসম্যান আরিফুল হক। ২৯ বলে ২টি চার ও ১ টি ছক্কায় তিনি করেছেন ৩২ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান এসেছে অধিনায়ক রিয়াদের ব্যাট থেকে। এছাড়া নিকোলাস পুরানও করেছেন ২২ রান। টি২০-তে ১২৫ রান খুবই সামান্য স্কোর।

রাজশাহীর পক্ষে ১৯ রানের বিনিময়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন স্যামিট প্যাটেল। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন উইলিয়াম, ফরহাদ রেজা, আরিফ হোসেন ও ড্যারেন স্যামি।

অন্যদিকে,  শক্তিশালী চিটাগং ভাইকিংসকে হারিয়ে বেশ উজ্জীবিত ছিল রাজশাহী কিংস। সে ধারাবাহিকতায় এদিন প্রথমে নিয়ন্ত্রিত বোলিং করে খুলনাকে অল্প রানের মধ্যে আটকে ফেলে ড্যারেন স্যামির দল।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৫ রানে রাজশাহী প্রথম উইকেট হারালেও সাব্বির রহমান সহজেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। যদিও এই হার্ডহিটার ব্যাটসম্যান এতটাই সতর্কভাবে ব্যাটিং করেছেন, যা দেখে অনেকেই অবাক হয়েছেন। ৫২ বলে ৪৩ রান করেছেন। যা তাঁর নামের সঙ্গে মোটেও যায় না। অবশ্য এদিন দলের জয়ের নায়ক তিনিই। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান এসেছে কিউই তারকা জেমস ফ্রাঙ্কলিনের ব্যাট থেকে।

খুলনার পক্ষে কেভিন কুপার, মোশাররফ হোসেন ও মাহমুদউল্লাহ একটি করে উইকেট নিয়েও প্রতিপক্ষের জয়ের পথে মোটেও বাধা হতে পারেননি।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনাকে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ফলে সরাসরি ফাইনালে পৌঁছে গেছে সাকিবের ঢাকা। ১৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ২২ বল বাকি থাকতেই ৮৬ রানে গুটিয়ে যায় খুলনার ইনিংস।

এই জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠল রাজশাহী। ফাইনালে তাদের প্রতিপক্ষ ঢাকা। শুক্রবার (৯ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুইদল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!