• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
বিএনপির অভিযোগ

খুলনার পরিণতির শঙ্কায় জনগণ


নিজস্ব প্রতিবেদক মে ১০, ২০১৮, ১২:৩৬ পিএম
খুলনার পরিণতির শঙ্কায় জনগণ

ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও দলের মুখপাত্র রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনকে সামনে রেখে সেখানে জনগণের মধ্যে ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। নির্বাচন কমিশন সরকারের অনুগত দাবি করে তিনি বলেন, কেসিসি নির্বাচন নিয়ে সরকারের কোনো দুরভিসন্ধি আছে কি না জনগণ সে বিষয়ে সন্দেহ করছে।

বুধবার (৯ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে তিনি এ শঙ্কা প্রকাশ করেন।   

রিজভী দাবি করেন, গাজীপুরের ভোট স্থগিতে সরকারের দুরভিসন্ধি ছিল। একই সঙ্গে কেসিসি নির্বাচন নিয়ে জনমনে সংশয় রয়েছে। সরকার কেসিসি নির্বাচন নিয়ে একটা ভয়ঙ্কর জঘন্যতম খেলায় মেতে উঠেছে।

তিনি বলেন, কেসিসি নির্বাচন উপলক্ষে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ তল্লাশির নামে তাণ্ডব চালাচ্ছে। গত মঙ্গলবার রাতে পুলিশ দুই শতাধিক নেতাকর্মীর বাসায় অভিযান চালিয়েছে। নেতাকর্মীরা নিজ বাড়িতে না থাকায় মাত্র ৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। সেখানে এক ভীতিকর অবস্থা বিরাজ করছে। অথচ খুলনার পুলিশ কমিশনার নাকি এ ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন।  

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. সামিউল আলমের ওপর হামলার নিন্দা জানিয়ে রিজভী বলেন, গতকাল সকালে হাসপাতালে যাওয়ার সময় দোয়েল চত্বরে দুর্বৃত্তরা তার ওপর হামলা করেছে। এতে তিনি গুরুতর আহত হয়েছেন। হত্যার উদ্দেশ্যেই তার ওপর এই বর্বরোচিত হামলা চালানো হয়েছে। অবিলম্বে সামিউল আলমের ওপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।  

সংবাদ সম্মেলনে প্রত্যাশা ব্যক্ত করে রিজভী বলেন, সরকার কোনো কারসাজি না করলে খালেদা জিয়া ন্যায়বিচার ও জামিন পাবেন। জামিন পেয়ে তিনি মুক্ত হবেন। উচ্চতর আদালতের প্রতি, সুপ্রিম কোর্টের প্রতি বিএনপির আস্থা আছে। অথচ সরকার অন্যায়ভাবে তাকে জেলে পুরে রেখেছে। এই সরকার গণতন্ত্রের মূলে আঘাত করেছে। তারা কোনো কিছুই বাদ রাখেনি।  

সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!