• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খোকার ৬৬ একর জমি বাজেয়াপ্ত


গাজিপুর প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০১৬, ১০:৫৩ পিএম
খোকার ৬৬ একর জমি বাজেয়াপ্ত

বিএনপির শীর্ষস্থানীয় নেতা ও ডিসিসি’র সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রায় ৬৬ একর জমি বাজেয়াপ্ত করা হয়েছে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় থাকা এসব কৃষিজমি খাস খতিয়ানভুক্ত করে তা নিয়ন্ত্রণে নিয়েছে সরকার।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় কালিয়াকৈর উপজেলা প্রশাসন ও পুলিশ উপজেলার ছয়টি মৌজার ৬৬ দশমিক ৫৬ একর কৃষিজমি হেফাজতে নিয়ে সাইনবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দিয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৩–এর নির্দেশে খোকার জমি বাজেয়াপ্ত করা হয়। আদালতের নির্দেশে সাদেক হোসেন খোকার জমির অনুসন্ধান শুরু করে প্রশাসন। পরে দেখা যায়, উপজেলার জানেরচালা, কালিয়াদহ, বাঁশতলী, কাঁচারস ও উত্তর রাঙামাটি মৌজায় তাঁর ৬৬ দশমিক ৫৬ একর কৃষিজমি রয়েছে। 

গাজিপুর জেলা প্রশাসনের নির্দেশে রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশের সহযোগিতায় কালিয়াকৈর উপজেলা প্রশাসন ওই জমিকে সাইবোর্ড ও লাল পতাকা টাঙিয়ে দেয়।

এর আগে গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসন খোকার ৫০ একর কৃষিজমি খাস খতিয়ানভুক্ত করে সরকারের হেফাজতে নেয়। আর বুধবার রাজধানীর গুলশানে সাদেক হোসেন খোকার ছয়তলা ভবন বাজেয়াপ্ত করে নোটিশ ঝুলিয়ে দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!