• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খোলাবাজারে আটা বিক্রি বন্ধ, বিপাকে দরিদ্ররা


বরিশাল ব্যুরো মার্চ ২০, ২০১৮, ০৯:৩৭ পিএম
খোলাবাজারে আটা বিক্রি বন্ধ, বিপাকে দরিদ্ররা

প্রতীকী ছবি

বরিশাল: বরিশালে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি হতদরিদ্রদের জন্য খোলা বাজারে আটা বিক্রির কার্যক্রম গত এক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে। নগরীর ৭টি স্থানে চলতি মাসের শুরু থেকে স্বল্পমুল্যে এ আটা বিক্রি হত। এদিকে আটা বিক্রি বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে হতদরিদ্ররা।

খাদ্য বিভাগ জানিয়েছে, বরাদ্ধ না থাকায় আটা বিক্রি বন্ধ রয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রণ দপ্তর সূত্রে জানা গেছে, বরিশাল নগরীর ২১ জন ডিলার এর মধ্যে প্রতিদিন ৭জন ডিলারকে ১ টন করে আটা দেয়া হত। প্রতি কেজি আটা ১৭ টাকা দরে বিক্রি করা হত হতদরিদ্রদের মাঝে। প্রত্যেক ক্রেতা ৫ কেজি করে আটা কিনতে পারতেন।

নগরের ফরিয়াপট্টির ডিলার মো. মাসুদ রানা জানান, সরকারি আটার মান বেশ ভালো। তবে আটা গত এক সপ্তাহ ধরে সরবরাহ বন্ধ রয়েছে। এর চাহিদাও ছিল বেশ।  

নগরীর একাধিক হতদরিদ্র ক্রেতা বলছেন, বাজারে আটার দাম বেশি। এসময়ে সরকারের এ কর্মসূচি তাদের জন্য সহায়ক হয়েছিল। কিন্তু গত কিছুদিন ধরে খোলা বাজারে আটা বিক্রি বন্ধ থাকায় তারা বিপাকে পড়েছেন।

এ বিষয়ে বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মশিউর রহমান বলেন, নগরীতে গত ১২ মার্চ পর্যন্ত আটা খোলাবাজারে বিক্রি হয়েছে। প্রতিদিন ৭জন ডিলারকে এক টন করে আটা দেয়া হত। কিন্তু বরাদ্ধ না থাকায় আপাতত এ কার্যক্রম বন্ধ রয়েছে। শিগগিরিই বরাদ্ধ পাবেন বলে তিনি আশা করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!