• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

খৎনার খাবার খেয়ে অসুস্থ দুই শতাধিক


মাদারীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৯:২১ পিএম
খৎনার খাবার খেয়ে অসুস্থ দুই শতাধিক

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে খৎনা অনুষ্ঠানের দাওয়াতের খাবার খেয়ে দুই শতাধিকেরও বেশি মানুষ অসুস্থ হয়েছে বলে খবর পাওয়া গেছে। দাওয়াত খাওয়ার চার থেকে পাঁচ ঘণ্টা পরই পেট ব্যাথা, পাতলা পায়খানা, বমি এবং পরে জ্বর হচ্ছে নিমন্ত্রণে অংশ নেয়া অতিথিদের।

ঘটনাটি ঘটেছে উপজেলার দত্তপাড়া ইউনিয়নের শৈল্যা এলাকায়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে খাবার খাওয়ার পর সন্ধ্যা থেকেই একজন দুইজন করে অসুস্থ হতে শুরু করে। প্রথম দিকে বিষয়টিকে গুরুত্ব দেয়া না হলেও বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল থেকেই দাওয়াত খাওয়া বেশির ভাগ মানুষই অসুস্থ হয়ে পড়েন।

এদিকে অবস্থার তেমন উন্নতি না হওয়ায় অসুস্থদের অনেককেই ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, শৈল্যা এলাকার আরজু মোল্যার ছেলের খৎনা অনুষ্ঠান ছিল বুধবার (২২ ফেব্রুয়ারি)। এ উপলক্ষ্যে এলাকাবাসীসহ আত্মীয়-স্বজনদের দাওয়াত করা হয়। কমপক্ষে চারশত মানুষের খাবারের আয়োজন করা হয়। খাবারের মেন্যু হিসেবে ছিল, গরুর মাংস, মুরগীর মাংস ও পায়েস।

খোঁজ নিলে জানা যায়, দাওয়াতে অংশ নেয়া এলাকাবাসী ও দূর থেকে আসা আত্মীয়-স্বজনেরাও অসুস্থ হয়ে পরেছেন।

ভুক্তভোগী স্থানীয় ব্যবসায়ী টিটু শরীফ বলেন, খাবার খাওয়ার পর রাত থেকেই আমাদের পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়েছে। পেট ব্যাথা, পাতলা পায়খানা, বমি ও প্রচন্ড জ্বর দেখা দিয়েছে। সকলেরই একই অবস্থা।

তিনি আরো জানান, অবস্থার তেমন উন্নতি না হওয়ায় অনেকেই ভাঙ্গা, ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাজারের চিকিৎসকদের সঙ্গে কথা বললে তারা জানান, এ ধরণের সমস্যা নিয়ে বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল থেকেই অনেক রোগীই এসেছেন। প্রাথমিক ওষুধে কোন কাজ হচ্ছে না। তাদের অনেকে ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি হয়েছেন।

এদিকে সপ্তম শ্রেণির এক ছাত্র গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার বিকেলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে।

খাবার খেয়ে অসুস্থ থাকায় বাড়ির মালিক আরজু মোল্যা ও স্থানীয় বাবুর্চির সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তারা ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বলে স্থানীয়রা জানিয়েছে।

যোগাযোগ করা হলে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন বলেন,‘আমাদের কাছে এখনো কেউ অভিযোগ করেনি। ফুড পয়জনিং থেকে এটা হয়ে থাকতে পারে। তবে খোঁজ নিচ্ছি।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!