• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গঙ্গা চুক্তির মতো তিস্তা চুক্তিও হবে


নোয়াখালী প্রতিনিধি মার্চ ১৫, ২০১৭, ০৭:৩৫ পিএম
গঙ্গা চুক্তির মতো তিস্তা চুক্তিও হবে

নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক-পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তিস্তা চুক্তি এখন প্রায় শেষ পর্যায়ে। নিয়ম-কানুন সম্পন্ন করে সময় মতো ভারতের সঙ্গে গঙ্গা চুক্তির মতো তিস্তা চুক্তিও হয়ে যাবে।

বুধবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় নিজ নির্বাচনী এলাকা জেলার কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নে নবগঠিত দক্ষিণ অমরপুর কামরুন নাহার প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী ভারত সফর করবে উল্লেখ করে তিনি বলেন, তখন যদিও না হয়, তারপর যে কোনো সময় হতে পারে। ভারত আর বাংলাদেশতো দূরের দেশ নয়। যখন সকল কার্যক্রম চূড়ান্ত হয়ে যাবে তখন চুক্তিও সম্পন্ন হবে। তিস্তা চুক্তি হবেই, এখন শুধু সময়ের প্রয়োজন।

তিস্তা চুক্তিকে কেন্দ্র করে বিএনপির সমালোচনার জবাব দিতে গিয়ে আ.লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা তিস্তা চুক্তির বিষয়ে আজকে পানি ঘোলা করার চেষ্টা করছেন, তারা নিজেরা তো কিছু করতে পারেনি, কাজেই নেত্রীকে (শেখ হাসিনা) পদে পদে বাধা দিচ্ছেন।

তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন অর্জনে বিএনপি এখন দিশেহারা রাজনৈতিক দল। তারা এখন হিংসার আগুনে জ্বলছে। শেখ হাছিনা সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেমে জনগণের সমর্থন না পেয়ে তারা এখন ষড়যন্ত্রের পথে সরকার হটানোর চক্রান্ত করছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, সামনে নির্বাচন। ঘরের মধ্যে ঘর করা বন্ধ করতে হবে। দলীয় শৃঙ্খলা বজায় রাখতে হবে, শৃঙ্খলা বিরোধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আগামী নির্বাচনে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করার আহ্বান জানান তিনি।

বিদ্যালয়টি নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরীর স্ত্রী কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার (শিউলি একরাম) এর নামে প্রতিষ্ঠিত।

বেলায়েত হোসেন খসরুর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, নোয়াখালী-৪ আসনের সাংসদ ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহি উদ্দিন টিটু প্রমুখ।

পরে দুপুরে কবিরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহেদ কামাল চৌধুরী রিপনের সভাপতিত্বে কবিরহাট বাজারের হাজী ইদ্রিছ চত্ত্বরে আয়োজিত কবিরহাট উপজেলা, পৌরসভা ও কবিরহাট সরকারি কলেজ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এবং কবিরহাট জিরো পয়েন্টে ফ্রি ওয়াই-ফাই সেবার উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, কবিরহাট উপজেলা পষিদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান।

একই দিন বিকেলে জেলার বেগমগঞ্জে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নবনির্মিত ছাত্রাবাস, মাল্টিপারপাস হল ও ক্যাম্পাসের শহীদ মিনার উদ্বোধন করেন। এরআগে তিনি সকাল ১০টায় চাপরাশিরহাট ইসমাইল ডিগ্রি কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনেরও উদ্বোধন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!