• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গণতন্ত্র সচল থাকলে গণমাধ্যমও সচল থাকে: স্পিকার


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০১৬, ০৫:০১ পিএম
গণতন্ত্র সচল থাকলে গণমাধ্যমও সচল থাকে: স্পিকার

ঢাকা: গণতন্ত্রের ভিত শক্তিশালী করতে মিডিয়াকর্মীদের কাজ করতে আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, গণতন্ত্র ও গণমাধ্যম পরস্পরের পরিপূরক। গণতন্ত্র সচল থাকলে গণমাধ্যমও সচল থাকে। তাই গণমাধ্যমের অগ্রগতি অব্যাহত রাখার স্বার্থেই দেশে গণতন্ত্রের ভিত শক্তিশালী করতে মিডিয়াকর্মীদের কাজ করতে হবে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর মহাখালীতে বৈশাখী টেলিভিশনের কার্যালয়ে বৈশাখী টেলিভিশনের এক যুগপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বলে উল্লেখ করে স্পিকার বলেন, এখন প্রতিটি গণমাধ্যমের মধ্যে প্রতিযোগিতা বিদ্যমান। সংবাদ পরিবেশনা থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে প্রতিযোগিতা হচ্ছে।

তিনি আরও বলেন, গণতন্ত্রকে সুসংহত করতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও অনুষ্ঠানমালা নির্মাণের পাশাপাশি গঠনমূলক সমালোচনা খুবই গুরুত্বপূর্ণ যা জনমত গঠনের পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে আরো গতিশীল করতে ভূমিকা রাখে। তিনি বৈশাখী টেলিভিশনের উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে জনগনের মুখপাত্রে পরিণত হবে বৈশাখী টেলিভিশন।

এ ছাড়াও তিনি অনুষ্ঠান নির্মাণে গণমানুষের চিন্তা-চেতনা ও আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম, কণ্ঠশিল্পী খুরশিদ আলমসহ বৈশাখী টেলিভিশনের শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!