• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গণতন্ত্রকে কবর দিতেই খালেদা জিয়াকে বন্দি


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৯, ২০১৮, ০৫:৩০ পিএম
গণতন্ত্রকে কবর দিতেই খালেদা জিয়াকে বন্দি

ফাইল ফটো

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রকে চূড়ান্তভাবে কবর দেয়ার উদ্দেশ্যেই খালেদা জিয়াকে এভাবে বন্দি রাখা হচ্ছে।

তিনি বলেন, দেশনেত্রীকে খালেদা জিয়াকে জামিন না দিয়ে আজ গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি মেরে দেয়া হয়েছে।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে হাই কোর্টের দেয়া জামিন আপিল বিভাগ স্থগিত করেছে আপিল বিভাগ। সোমবার (১৯ মার্চ) সকালে এ আদেশ ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটাতেই এই আদেশ দিয়েছে আদালত। মানুষের যে আশা ভরসার স্থল সেই সর্বোচ্চ আদালত থেকেও ন্যায়বিচারবঞ্চিত হয়েছি। দেশনেত্রী খালেদা জিয়া বঞ্চিত হয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার বিচার বিভাগকে ব্যবহার করে মানুষের অধিকারগুলোকে হরণ করে নিচ্ছে। আমরা এই অন্যায়- অত্যাচার, এই  বিচার বিভাগকে ব্যবহার করার তীব্র প্রতিবাদ করছি, নিন্দা জানাচ্ছি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার (২০ মার্চ) সারা দেশের জেলা মহানগর ও রাজধানীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেন মির্জা ফখরুল। এছাড়া ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে ফের জনসভা করার ঘোষণাও দেন তিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে তৃতীয় দফায় আজ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার ঘোষণা দিয়েছিল বিএনপি। অনুমতি না পেয়ে তা করতে পারেনি। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ও ১২ মার্চ জনসভা করতে চেয়েও অনুমতি পায়নি দলটি। ফের চতুর্থ দফায় আবারও জনসভার ঘোষণা দিলেন বিএনপি মহাসচিব।

এসময় তিনি খালেদা জিয়ার মুক্তির জন্য দেশের সব রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, গণতন্ত্রকামী মানুষকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!