• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘গণতন্ত্রের স্বার্থে গণমাধ্যমকে কাজ করতে হবে’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১, ২০১৬, ০৭:০৪ পিএম
‘গণতন্ত্রের স্বার্থে গণমাধ্যমকে কাজ করতে হবে’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘গণমাধ্যম গণতন্ত্রের অপরিহার্য অঙ্গ। তাই গণতন্ত্রের স্বার্থে গণমাধ্যমকে কাজ করতে হবে।

গুলশান নাভানা টাওয়ারে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটায় দেশের প্রথম ক্লাসিফাইড এফএম ‘রেডিও আম্বার’-এর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন ‘রেডিও আম্বার’ এর সিইও আমিনুল হাকিম।

তথ্যমন্ত্রী বলেন, রেডিও আম্বার গণমাধ্যমের নতুন সদস্য। আশা করি রেডিও আম্বার তার আপন বৈচিত্র নিয়ে কাজ করবে।

দেশের প্রথম ক্লাসিফাইড এফএম রেডিও আম্বার কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, ‘রেডিও খুব সহজেই তরুণদের প্রভাবিত করতে পারে। আশা করি রেডিও আম্বার ইতিবাচকভাবে দেশের সংস্কৃতিকে তুলে ধরবে।’

বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, ‘এফএম রেডিও আম্বার দেশপ্রেমকে প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌঁছে দেবে। এই রেডিওটি দেশের ঐতিহ্যকে কেন্দ্র করে অনুষ্ঠান নির্মাণ করছে। এতে আমি আনন্দিত। বিটিআরসির পক্ষ থেকে আমরা সর্বাত্মক সহযোগিতা করব। সেই সঙ্গে সবাইকে অনুরোধ করব সবাই যেন রেডিও আম্বারকে সহযোগিতা করেন।’

এসময় রেডিওটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য কণ্ঠশিল্পী রফিকুল আলম, আবিদা  সুলতানা, এন্ড্রু কিশোর উপস্থিত ছিলেন।

এসময় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 
রেডিও আম্বারে এখন প্রতিদিন ৪টি শো হচ্ছে। এগুলো হচ্ছে ব্রেকফাস্ট উইথ নওশীন, ওল্ড স্কুল, আম্বার নাইট ও রাত প্রহরী। এছাড়াও প্রতি সপ্তাহে দুইদিন ‘মোর মিউজিক’ নামে একটি অনুষ্ঠান পরিবেশিত হয়। রেডিওটি শোনা যাবে ১০২.৪ এফএম-এ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!