• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গণধর্ষণ মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ২৯, ২০১৭, ০৬:৫০ পিএম
গণধর্ষণ মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে রহিমা খাতুন নামের এক গৃহবধুকে গণধর্ষণের দায়ে ৪ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার (২৯ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাশেম চৌধুরী এ রায় দেন। এসময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ জনের প্রত্যককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশও দেয়া হয়। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আনোয়ার নামের ওপর এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, সানাউল্লাহ, আবদুর রহিম, হারুন ও আবুল কাসেম ওরফে কাসেম মাঝি। এরা সবাই কমলনগরের চর কাদিরা ইউনিয়নের বাসিন্দা।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর গভীর রাতে কমলনগর উপজেলার চর কাদিরা এলাকায় ওই গৃহবধূর ঘরে ঢুকে পালাক্রমে তাকে গণধর্ষণ করে অভিযুক্তরা। গণধর্ষণ শেষে ওই গৃহবধূর গোপনাঙ্গে খুটি দিয়ে নির্যাতন করে তারা। এ ঘটনায় ভিকটিমের স্বামী রফিক উল্যা বাদী হয়ে ২৯ ডিসেম্বর কমলনগর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ৫জনকে অভিযুক্ত করে একটি মামলা করেন।

পরে পুলিশ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর আদালতে এমামলার চার্জশীট দাখিল করে। বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি ও ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার (২৯ মার্চ) দুপুরে আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের কৌশলী এপিপি অ্যাডভোকেট আবুল বাসার রায়ে সন্তোষ প্রকাশ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!