• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গণবিস্ফোরণ ঘটার আগে নির্বাচন দিন: ফখরুল


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৬, ০৭:৫৯ পিএম
গণবিস্ফোরণ ঘটার আগে নির্বাচন দিন: ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে যেভাবে সহিংসতা, হত্যাকাণ্ড ও ধর্ষণের মতো জঘন্য অপরাধ সংঘটিত হচ্ছে, তাতে যেকোনো সময় গণবিস্ফোরণ ঘটতে পারে। তাই গণবিস্ফোরণ ঘটার আগেই সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে নির্বাচন দেওয়ার আহ্বান জানাচ্ছি।

সোমবার (১৪ নভেম্বর) রাজধানীর রমনায় ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্সে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি হাবিব উন নবী খান সোহেলের মুক্তির দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

সরকারদলীয় নেতাদের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, গণতন্ত্র ছাড়া টেকসই উন্নয়ন হয় না। আওয়ামী লীগ উন্নয়নের কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে। তিনি বলেন, ‘খুব গর্ব করছেন, প্রবৃদ্ধি বেড়েছে। কার প্রবৃদ্ধি বেড়েছে? আপনাদের (আ.লীগ) প্রবৃদ্ধি বেড়েছে, আপনারা এখন স্ফীত হয়েছেন। আপনারা এখন সম্পদ পুঞ্জীভূত করছেন, সেই সম্পদ বিদেশে পাচার করছেন।’

৬ নভেম্বর রংপুরে চিনিকল শ্রমিক-কর্মচারী ও সাঁওতালদের সংঘর্ষে পুলিশের গুলিতে তিন সাঁওতাল নিহত হওয়ার ঘটনার উল্লেখ করে বিএনপির মহাসচিব অভিযোগ করেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সাঁওতালদের হত্যা করা হয়েছে। তিনি বলেন, ‘সবচেয়ে অবহেলিত, শোষিত, নিরীহ সাঁওতাল সম্প্রদায়ের মানুষ। তাঁদের কী অমানবিকভাবে পিটিয়ে বের করে দিয়ে বাড়িঘরে আগুন দিয়েছে, গুলি করে মেরেছে এবং সেটা রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে। আমরা এর তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। এ ধরনের হত্যাকাণ্ড গণহত্যার শামিল বলে আমরা মনে করি।’
 
আয়োজক সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েলসহ বিএনপির অন্যান্য নেতাকর্মীরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!