• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গণভবনে হাজির: বরফ গলবে এবার!


সুজন আকন ও মেহেদী হাসান নভেম্বর ২২, ২০১৬, ০৭:৪০ পিএম
গণভবনে হাজির: বরফ গলবে এবার!

ঢাকা: শামীম ওসমান আর সেলিনা হায়াৎ আইভী এখন গণভবনে। দলীয় প্রধান শেখ হাসিনার ডাকে তারা হাজির। উপস্থিত আছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা ঠিক ৬টা ২০ মিনিটে গণভবনে প্রবেশ করেন আইভী। এর ৮ মিনিট পর ঢোকেন শামীম ওসমান। তারা মুখোমুখি বসবেন দলীয় প্রধানের সামনে। শপথ নেবেন পরস্পরকে প্রতিপক্ষ না ভাবার।

এরপর দুই প্রভাবশালী নেমে পড়বেন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় তুলে আনতে। ‘চিরশত্রু’ দুই নেতার সম্পর্কে এবার বরফ গলবে বলে মনে করছেন অনেকেই। এ নিয়ে ফেসবুকে আলোচনা চলছে। দুই নেতাকে ভাই বোন সম্বোধন করে তাদের সম্পর্কের বরফ গলার প্রত্যাশা করছেন তারা।

কেউ আবার বলছেন, ‘ভাই’ (শামীম ওসমান) গণভবন থেকে বের হয়ে ‘বোনের’ (আইভী) পক্ষে কাজ করার নির্দেশ দেবেন দলীয় নেতাকর্মীদের। আবার কেউ প্রত্যাশা করছেন,‘ সত্যিকার ভাই-বোনের সম্পর্কের মাধ্যমে তারা জয়ী হয়ে, দল ও দেশের কল্যাণে ব্রতী হবেন।’ তবে গণভবন থেকে বের না হওয়া পর্যন্ত জানা যাবে না কী শপথ নিলেন তারা।

স্বদলীয় বিরোধ নিস্পত্তি করতে এর আগে সোমবার (২১ নভেম্বর) শামীম ওসমান ও আইভীসহ জেলা-মহানগরের শীর্ষ নেতাদের ধানমন্ডির দলীয় কার্যালয়ে বৈঠকের জন্য তলব করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কিন্তু তার ডাকে কেউ সাড়া দেননি বলে চলছে আলোচনা-তর্ক। এ কারণে সজ্জন নেতা ওবায়দুল কাদের দুজনের ওপর খানিকটা ক্ষুব্ধও।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে শামীম ওসমানের প্রস্তাব প্রত্যাখ্যান করে দলীয়ভাবে মনোনয়ন দেয়া হয় বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে। এতে ‘অভিমান’ করেন এমপি শামীম ওসমান। এই ‘অভিমান’ ভেঙে দলমত নির্বিশেষে নৌকা প্রতীকের পক্ষে কাজ করার জন্য তাদের সম্পর্কের বরফ গলানোর দায়িত্ব দেয়া হয় সাধারণ সম্পাদককে। কিন্তু তার ডাকে সাড়া দিয়ে কেউই বৈঠকে আসেননি। এ কারণে সাধারণ সম্পাদক গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের কাছে এব্যাপারে নালিশ করেন। অবশেষে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুনেতা মুখোমুখি হচ্ছেন। এখন দেখা যাক বরফ গলে কি না।

শামীম-আইভী বিরোধ : প্রধানমন্ত্রীর কাছে কাদেরের নালিশ!

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!