• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গবাদিপশুর সঙ্গে এ কেমন শত্রুতা?


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি ডিসেম্বর ১৬, ২০১৭, ০৫:১৬ পিএম
গবাদিপশুর সঙ্গে এ কেমন শত্রুতা?

বাগেরহাট: জেলার শরণখোলায় দুর্বৃত্তদের দেয়া আগুনে কাইয়ুম হাওলাদার (৩৫) নামের এক মোটরসাইকেল চালকের বসত ঘরসহ গভাদি পশু, নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল পুড়ে গিয়ে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে উপজেলার ধানসাগর ইউনিয়নের রতিয়া রাজাপুর গ্রামে এমন ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ওই পরিবারটি সব কিছু হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে। পাশাপাশি স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় গৃহকর্তা কাইয়ুমের স্ত্রী সাবিনা ইয়াসমিন (২৫) বসত ঘরের একটি কক্ষের মধ্যে ৬টি গবাদি পশুসহ প্রয়োজনীয় জিনিসপত্র তালাবদ্ধ রেখে তার পিত্রালয়ে যান। ওই দিন গভীর রাতে কে বা কারা তার বসত ঘরটিতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে একটি গবাদি পশুসহ ঘরে থাকা নগদ টাকা সহ মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 

ভোর রাতে স্থানীয়রা আগুনের কুন্ডলী দেখে শরণখোলা ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করা গেলেও একটি গরু সহ মূল্যবান মালামাল রক্ষা করা যায়নি। স্থানীয় গ্রাম পুলিশ আ. জলিল বলেন, ধারণ করা হচ্ছে পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা এ অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে।

বসত বাড়ির মালিক কাইয়ুমের স্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, তাদের সাথে কিছু লোকের বিরোধ রয়েছে। প্রতিপক্ষরা তাদেরকে জব্দ সহ নিঃস্ব করতে এ ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে তাদেরকে পথে বসিয়ে দিয়েছেন।

এ ব্যাপারে শরণখোলা থানার অফিসার ইনচার্জ কবিরুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের খবর তিনি শুনেছেন। এ পর্যন্ত  কেউ কোন অভিযোগ দেননি। তবে গৃহকর্তা কাইয়ূম একটি হত্যা মামলার আসামী হওয়ায় ওই বসত ঘরে কেউ ছিল না।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!