• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

গম্ভীর বাদ, ফিরলেন ভুবনেশ্বর


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২২, ২০১৬, ০৮:৫৪ পিএম
গম্ভীর বাদ, ফিরলেন ভুবনেশ্বর

ঢাকা : পাঁচ টেস্টের সিরিজে দুই টেস্ট খেলা হয়ে গেছে। রাজকোটে ড্র করার পর ভারত জিতেছে বিশাখাপত্তমে। বাকি আছে আরো তিনটি টেস্ট। এর জন্য মঙ্গলবার (২২ নভেম্বর) দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বাদ পড়েছেন ওপেনার গৌতম গম্ভীর। দলে ফিরেছেন ভুবনেশ্বর কুমার।

রাজকোটে প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার গম্ভীরের জায়গায় তড়িঘড়ি করে বিশাখাপত্তমে ডেকে পাঠানো হয় লোকেশ রাহুলকে। কিন্তু তিনিও ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এবার এম এসকে প্রসাদের নির্বাচক কমিটি বাকি তিন টেস্টের জন্য বাদই দিয়ে দিলেন গম্ভীরকে। দীর্ঘদিন পর দলে ফিরে তিনি সুযোগটা ঠিকঠাক পেলেন কি না সেই প্রশ্নট থাকছেই।

ভুবনেশ্বর শেষ টেস্ট খেলেছিলেন ইন্দোরে নিউজিল্যান্ডের বিপক্ষে। পিঠের চোটের কারণে তাকে ইংল্যান্ডের সঙ্গে প্রথম দুই টেস্টে রাখা হয়নি। ফিট হয়ে ফিরলেন ভুবনেশ্বর। ফিট হয়ে রনজি ট্রফিতে খেললেও দলে ফেরা হয়নি ওপেনার শিখর ধাওয়ানের। অন্যদিকে দ্বিতীয় টেস্টে জয়ন্ত যাদবকে খেলানোর জন্য অমিত মিশ্রকে ছেড়ে দেয়া হয়েছিল। তাকেও ফিরিয়ে আনা হয়েছে। এদের সঙ্গে থাকছেন হার্দিক পান্ডে ও করুণ নায়ারের মতো ক্রিকেটাররাও।

ভারত-ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট শুরু হবে আগামী ২৬ নভেম্বর মোহালিতে। চতুর্থটি হবে মুম্বাইয়ে ৮ ডিসেম্বর থেকে। পঞ্চম ও শেষ টেস্টটি শুরু হবে চেন্নাইয়ে ১৬ ডিসেম্বর থেকে।

তৃতীয় টেস্টে সম্ভাব্য ১৬ সদস্যের ভারতীয় দল: বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, রবিচন্দ্র অশ্বিন, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, উমেশ যাদব, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার, করুণ নায়ার ও হার্দিক পান্ডে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!