• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গর্ভে শিশু মৃত্যু: খতিয়ে দেখছে পুলিশ


নিজস্ব প্রতিবেদক মে ১৫, ২০১৭, ১০:১০ পিএম
গর্ভে শিশু মৃত্যু: খতিয়ে দেখছে পুলিশ

ঢাকা: রাজধানীর অভিজাত হাসপাতাল স্কয়ারে চিকিৎসার অবহেলায় গর্ভে শিশু মৃত্যুর ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ। এ ব্যাপারে রাজধানীর শেরেবাংলা নগর থানায় অভিযোগ দায়ের হলে পুলিশের পক্ষ থেকে ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

পুলিশ সূত্র জানিয়েছে, শেরেবাংলা নগর থানার এসআই শুধাংশু ঘটনাটির তদন্ত করছেন। পুলিশের পক্ষ থেকে ইতোমধ্যে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও অভিযুক্ত চিকিৎসকের সঙ্গে কথা বলা হয়েছে। একইসঙ্গে অভিযোগকারীর বক্তব্যও শুনেছেন তদন্তকারী পুলিশের কর্মকর্তা। তদন্ত শেষে যথাযথ আইনি পদক্ষেপ নিতে পুলিশের পক্ষ থেকে প্রস্তুতি নেয়া হচ্ছে।

গত ৭ মে গর্ভকালীন সমস্যা হলে আনিকা নামের এক প্রসূতিকে তার স্বামী জাহিদ স্কয়ার হাসপাতালে তাদের নিয়মিত চিকিৎসক কাজী শামসুন নাহারের কাছে নিয়ে যান। রাতে প্রসূতি মা আনিকা ভালো থাকলেও পরদিন ৮ মে জানানো হয় গর্ভেই শিশুর মৃত্যু হয়েছে।

ভূক্তভোগী পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, হাসপাতাল ও চিকিৎসকের অবহেলা এবং ভুল চিকিৎসার জন্য তাদের অনাগত শিশুর মৃত্যু হয়েছে। এজন্য তারা হাসপাতাল ও চিকিৎসকের বিরুদ্ধে আইনের আশ্রয় নেবেন। পরিবারের পক্ষ থেকে শেরেবাংলা নগর থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক স্কয়ার হাসপাতালে এক পরিচালক জানান, আমরাও সিনিয়র তিনজন চিকিৎসককে দিয়ে বিষয়টি তদন্ত করে দেখছি। কোন পর্যায়ে কার কার কী ভূমিকা ছিল- তা দেখা হচ্ছে। তাদের তদন্ত রিপোর্ট পেলে আমরা বিস্তারিত জানাতে পারবো।

ভূক্তভোগী জাহিদ জানান, আমাদের পক্ষ থেকে উকিল নোটিশ পাঠানো হয়েছে হাসপাতাল ও সংশ্লিষ্ট চিকিৎসকের কাছে। তাদের উত্তর আসার পরে আমরা পরবর্তী প্রক্রিয়ায় যাবো।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Wordbridge School
Link copied!