• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গলাকেটে হত্যা: ৫ জনের যাবজ্জীবন


কক্সবাজার প্রতিনিধি মার্চ ২০, ২০১৮, ০৭:১৭ পিএম
গলাকেটে হত্যা: ৫ জনের যাবজ্জীবন

কক্সবাজার: আলোচিত ইজিবাইক চালক জহির আলমকে গলাকেটে হত্যা দায়ের করা মামলায় অভিযুক্ত ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (২০ মার্চ) দুপুর ১২টার দিকে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলো- রামু চেইন্দা সিকদার পাড়া এলাকার আবদুল হকের ছেলে ছৈয়দুল আমিন, কক্সবাজার পৌরসভার সমিতি পাড়া এলাকার মৃত ইসমাইলের ছেলে মো. রফিক, একই এলাকার মৃত শফির ছেলে এনাম উদ্দিন, চকরিয়া বদরখালী এলাকার মৃত নুর আহম্মদের ছেলে শাহনেওয়াজ ও টেকনাফ লম্বাবিল এলাকার তাজুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৩১ জানুয়ারি রামু চাকমারকুল এলাকার মৃত ইয়াকুবের ছেলে জহির আলমের ইজিবাইকটি ভাড়া করে কক্সবাজারের হিমছড়িতে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। পরে হিমছড়ির নির্জন পাহাড়ি এলাকায় চালক জহিরকে গলাকেটে হত্যা করে ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যায় অভিযুক্তরা। পরদিন ওই ঘটনায় রামু থানার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন এসআই ইকবাল উদ্দিন।

দীর্ঘ ৬ বছর পর মঙ্গলবার (২০ মার্চ) ওই মামলায় অভিযুক্ত ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর দীলিপ কুমার ধর জানান, পাঁচ আসামির মধ্যে প্রথম তিনজন আটক থাকলেও বাকি দু’জন এখনো পলাতক রয়েছে।

অন্যদিকে রায়ে অসন্তুষ্টির কথা বলে আসামি পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ ও শামিম আরা স্বপ্না জানান, এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!