• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গলায় অস্ত্রোপচার, আরও ভালোর দিকে খাদিজা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৬, ০৬:০৮ পিএম
গলায় অস্ত্রোপচার, আরও ভালোর দিকে খাদিজা

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের অস্ত্রোপচার করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় নিউরো সার্জন ডা. রেজাউস সাত্তার এই অস্ত্রোপচার করেন।  

এদিকে অস্ত্রেপচারের মাধ্যমে নাক দিয়ে শ্বাস-প্রশ্বাস পদ্ধতি পরিবর্তন করে তার গলায় প্যাসেকটমির মাধ্যমে বিশেষ নল স্থাপন করা হয়েছে। এতে তাকে লাইফ সাপোর্ট যন্ত্র থেকে বের করার ক্ষেত্রে সহায়ক ও খাবার সরবরাহের কাজে সুবিধা হবে।  হাসপাতাল সূত্র জানায়, খাদিজার অবস্থার একটু একটু করে উন্নত হচ্ছে।

খাদিজার ভাই শাহীন আহমেদ জানান, নিয়মিত মাথার ড্রেসিং করা হচ্ছে। তার হার্টবিট ঠিক আছে। ব্যথা দিলে তা অনুভব করছে। কখনও কখনও তার শরীরের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। সবকিছু মিলিয়ে নার্গিস ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবে বলে আশা করা যাচ্ছে। 

স্কয়ার হাসপাতালের অ্যাসোসিয়েট মেডিকেল ডিরেক্টর ডা. মির্জা নাজিম উদ্দিন জানান, অক্সিজেন দেয়ার সুবিধার্থে একটি ছোট অপারেশন করা হয়েছে। মুখ থেকে খুলে গলা দিয়ে অক্সিজেন দেয়ার জন্যই এটি করা হয়েছে। তিনি বলেন, খাদিজার অবস্থা আগের চেয়ে ভালো আছে। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে।

অন্যদিকে, সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজার ওপর হামলাকারী ছাত্রলীগ নেতা বদরুলের শাস্তির দাবিতে প্রতিবাদ অব্যাহত রয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঘৃণা জানানোর ব্যতিক্রমী কর্মসূচি পালন করছে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন (বামাসাক)।

গত ৩ অক্টোবর বিকালে এমসি কলেজ থেকে পরীক্ষা দিয়ে বেরোনোর সময় শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ও শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম চাপাতি দিয়ে কুপিয়ে খাদিজাকে গুরুতর আহত করে। এই ঘটনার পর থেকে দেশব্যাপি প্রতিবাদের ঝড় ওঠে। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!