• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গাংনীর চার ছাত্রলীগ নেতা বহিষ্কার, প্রতিবাদে বিক্ষোভ


মেহেরপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০২:২৬ পিএম
গাংনীর চার ছাত্রলীগ নেতা বহিষ্কার, প্রতিবাদে বিক্ষোভ

মেহেরপুর : জেলার গাংনী উপজেলা ও পৌর ছাত্রলীগের চার নেতাকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বহিষ্কারাদেশ বৃহস্পতিবার ছাত্রলীগের ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। প্রতিবাদে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে গাংনী শহরে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগের একাংশ।
 
বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গাংনী উপজেলা ছাত্রলীগ যুগ্ম সম্পাদক ইমরান হাবীব, ইন্টু রাজ ও মুস্তাকিন এবং গাংনী পৌর ছাত্রলীগের সহ সভাপতি জীবন আকবরকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো। তবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়টি কি ছিল তা প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

এদিকে ইমরান হাবীব একাধারে গাংনী উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। বহিষ্কৃত চারজন গাংনী উপজেলা ছাত্রলীগ সভাপতি তোহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের অনুসারী। অপরদিকে নব গঠিত জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন গাংনীর বাসিন্দা মুনতাসির জামান মৃদুল। এতে গাংনী ছাত্রলীগের মধ্যে বিরোধ বিরোধ দেখা দেয়। এর জের ধরেই তৌহিদ গ্রুপের চারজনকে বহিষ্কার করা হয়েছে বলে ধারণা করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এদিকে বহিষ্কারের প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে গাংনী শহরে বিক্ষোভ মিছিল করেছে গাংনী উপজেলা ছাত্রলীগ। উপজেলা ছাত্রলীগ সভাপতি তোহিদুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল থেকে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুনতাছির মামুন মৃদুলের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়। বিক্ষোভ মিছিলে গাংনী উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!