• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘গাছ লাগান, খরচ দেব আমরা’


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০১৬, ০৩:৫৩ পিএম
‘গাছ লাগান, খরচ দেব আমরা’

সবুজ ঢাকার গড়ার প্রত্যয় ব্যক্ত করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বসতবাড়িতে ফুল,ফল ঔষধি গাছ লাগানোর আহ্বান জানিয়ে বলেছেন, ‘বাসার ছাদে, বাড়ির আঙিনায়, বারান্দায় যারাই গাছ লাগাবেন, তারা হোল্ডিং ট্যাক্সে ১০ শতাংশ ছাড় পাবেন। গাছ লাগানোর জন্য পরোক্ষভাবে আমরা টাকা দিচ্ছি। তাই গাছ লাগান, গাছের খরচ দেব আমরা’।   

বৃহস্পতিবার সকালে রাজধানীর লালবাগ কেল্লার মোড়ে শহীদনগর আদাগলিতে পানির পাম্প উদ্বোধনকালে এলাকারবাসীর উদ্দেশ্যে এসব কথা বলেন মেয়র।

সাঈদ খোকন বলেন, ‘আমি নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা অক্ষরে অক্ষরে পালন করবো। আমি আপনাদের পাশে আছি, সঙ্গে আছি, থাকবো। আমি সবুজ ঢাকা গড়ার ঘোষণা দিয়েছি। ডিএসসিসি’র যে সকল রাস্তা রয়েছে, সেগুলোতে গাছ লাগানো হবে। কিন্তু আপনাদের দায়িত্ব নিতে হবে। নিজের বাসার ছাদে, বাড়ির আঙিনায়, বারান্দায় বিভিন্ন গাছ লাগাতে হবে’।   

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে আগামী বুধবার শহীদনগর এলাকার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দেন সাঈদ খোকন। এজন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন তিনি।

শহীদনগর এলাকার ৪টি খেলার মাঠ শিগগিরই ব্যবহারের উপযোগী করা হবে বলেও জানান মেয়র। এছাড়া আগামী ছয়মাসের মধ্যে লালবাগ এলাকার সকল রাস্তায় এলইডি লাইট স্থাপনের ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মোশাররফ হোসেন, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School
Link copied!