• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু হবে: সিইসি


গাজীপুর প্রতিনিধি জুন ২০, ২০১৮, ০৫:২৬ পিএম
গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু হবে: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু করতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে প্রশাসন। আশা করছি, নির্বাচন সুষ্ঠু হবে।

তিনি বলেন, নির্বাচন যদি সুষ্ঠু না হয় এবং এর পেছনে প্রশাসনের কেউ জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (২০ জুন) বেলা ১১টায় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সিইসি।

ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজম সভার সভাপতিত্বে সভায় সিইসি ছাড়াও আরো অংশ নেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। সভায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ, ফায়ার সার্ভিসসহ অন্যান্য সংস্থা।

সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট সব পক্ষ মতপ্রকাশ করেছেন সভায়। তারা ২৬ জুন সুষ্ঠু ভোটের নিশ্চয়তা দিয়েছেন। ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

ভোটের দিন নিরাপত্তা নিয়ে শঙ্কিত-এমন উদ্বেগ নাকচ করে দিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, গাজীপুর এত বড় সিটি। তফসিল ঘোষণার পর এখন পর্যন্ত এখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আশা করছি, নির্বাচনের দিনও পরিবেশ ভালো থাকবে।

আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার আচরণবিধি ভঙ্গের লাগাতার অভিযোগের বিষয়ে সিইসির দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিএনপি প্রার্থী কোন ক্ষেত্রে বিধি লঙ্ঘনের ঘটনা ঘটেছে, তা সুনির্দিষ্ট করেননি। সেটি সুনির্দিষ্ট করলে ব্যবস্থা নেয়া হবে।

আগামী ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার ও আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর আলম।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!