• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গাজীপুর সিটি নির্বাচনী প্রচারণা এখন ইফতারকেন্দ্রিক


গাজীপুর প্রতিনিধি মে ২৩, ২০১৮, ০১:৪১ পিএম
গাজীপুর সিটি নির্বাচনী প্রচারণা এখন  ইফতারকেন্দ্রিক

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) আসন্ন নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু না হলেও ঘরোয়া আয়োজনে তা চলছে। এজন্য তারা চলতি রমজান মাসে আয়োজিত ইফতার মাহফিলকে কাজে লাগাচ্ছেন। বিশেষ করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার বিভিন্ন ইফতার মাহফিলে অংশগ্রহণের মাধ্যমে তাদের ঘরোয়া নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি তাদের মধ্যে চলছে অভিযোগ-পাল্টা অভিযোগ।  

মঙ্গলবার (২২ মে) পর্যন্ত পাঁচ রোজায় আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থী ইফতার মাহফিল আয়োজনের মাধ্যমে ঘরোয়া নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। এছাড়া তারা নিজেদের আয়োজিত অথবা দলীয় নেতাকর্মী বা বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলে যোগদান করেছেন। এসব আয়োজনের অন্তরালে তারা অনানুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

উল্লেখ, গাজীপুর সিটি করপোরেশনে আগামী ২৬ জুন ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশন কর্তৃক বেঁধে দেওয়া আচরণবিধি অনুযায়ী প্রার্থীরা  আসন্ন ঈদুল ফিতরের পর ১৮ জুন থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। এ বাধ্যবাধকতার কারণে কোনো প্রার্থী আনুষ্ঠানিকভাবে অথবা প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন না। তবে তাদের ঘরোয়া প্রচারণা থেমে নেই। বিশেষ করে ইফতার আয়োজনের মাধ্যমে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের ঘরোয়া প্রচারণা চালাচ্ছেন। এতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রচারণা এখন ইফতারকেন্দ্রিক হয়ে পড়েছে। আগামীতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রচারণা ঈদ-শুভেচ্ছা বিনিময়ে পর্যবসিত হবে বলে নির্বাচনী পর্যবেক্ষকদের ধারণা।  

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম মঙ্গলবার (২২ মে) দিনভর থেমে থেমে বৃষ্টির কারণে নিজ বাসভবনেই দলীয় নেতা-কর্মী-সমর্থকদের সাক্ষাৎকার দেন। এ সময় তিনি তাদের সঙ্গে ঘরোয়া মতবিনিময় করেন। বিকালে তিনি ২২ নম্বর ওয়ার্ডের বাংলাবাজারে এক ঘরোয়া কর্মিসভা করেন।

এ সময় তিনি বলেন, গাজীপুরে নৌকার জোয়ার উঠেছে। ভোটাররা নতুন উদ্যমে তাদের পছন্দের নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে জয়ী করবে। গাজীপুরের ভোটাররা উন্নয়ন চায়। আমি নির্বাচিত হলে তাদের এ প্রত্যাশা পূরণে সর্বশক্তি নিয়োগ করব। পরে ২৩ নম্বর ওয়ার্ডের পোড়াবাড়ি কেন্দ্রীয় জামে মসজিদে ইফতার মাহফিলে যোগ দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর-২ আসনের সাংসদ মো. জাহিদ আহসান রাসেল।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার থেমে থেমে বৃষ্টির কারণে গতকাল বাইরে বের হতে পারেননি। তিনি নিজ বাসভবনে আসা দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় তিনি বলেন, ক্রসফায়ারের নামে নিরপরাধ মানুষকে হত্যা সমর্থনযোগ্য নয়। মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তারের অবশ্যই নিরপেক্ষতা ও স্বচ্ছতা থাকতে হবে। তবে মাদক ব্যবসায়ী গডফাদার যেই থাকুক তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়া উচিত নয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!