• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গাজীপুরে হত্যা মামলায় স্বামী-স্ত্রী-ছেলের মৃত্যুদন্ড


গাজীপুর প্রতিনিধি আগস্ট ৩, ২০১৬, ০৬:২১ পিএম
গাজীপুরে হত্যা মামলায় স্বামী-স্ত্রী-ছেলের মৃত্যুদন্ড

গাজীপুরে এক নারীকে হত্যার দায়ে একই পরিবারের তিনজনকে (স্বামী-স্ত্রী-ছেলে) মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। অন্য একটি ধারায় প্রত্যেককে তিন বছরের সশ্রম কারাদণ্ডসহ প্রত্যোককে পাঁচ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

বুধবার (৩ আগস্ট) দুপুরে জেলা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা অনুপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্তরা হলো- নারয়নগঞ্জের সোনারগাঁও থানার ভবনাথপুর গ্রামের সিদ্দিক ভান্ডারী, তার স্ত্রী আয়েশা খাতুন ও ছেলে তারেক ওরফে মুরাদ হোসেন। তারা গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার দক্ষিণ খাইলকুর এলাকায় ভাড়া থাকতেন।

মামলার বিবরণে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ খাইলকুর এলাকার মো. জমির হোসেন পাইকের স্ত্রী সাফিয়া বেগম (৬৫) ২০০৮ সালের ১৪ মে বিকালে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পরের দিন ভোর পাঁচটার দিকে বাড়ির কাছে তার লাশ পাওয়া যায়। নিহতের শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন ছিল। এ ঘটনায় নিহতের স্বামী মো. জাকির হোসেন পাইক বাদী হয়ে জয়দেবপুর থানায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করেন। পরে মামলাটি পুলিশ তদন্ত করে হত্যাকাণ্ডের সঙ্গে ওই তিনজনের জড়িত থাকার সম্পৃক্ততা পায়। এ ঘটনায় তদন্ত শেষ ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ওই তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করেন। শুনানি শেষে আদালত বুধবার (৩ আগস্ট) ওই তিনজনকে মৃত্যুদন্ড প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!