• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গাজীপুরে হাসান খুলনায় মঞ্জুকে মেয়র প্রার্থী ঘোষণা বিএনপির


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৮, ০১:৫৭ পিএম
গাজীপুরে হাসান খুলনায় মঞ্জুকে মেয়র প্রার্থী ঘোষণা বিএনপির

ঢাকা : হাসান উদ্দিন সরকারকে গাজীপুরে ও নজরুল ইসলাম মঞ্জুকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (৯ এপ্রিল) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হলে গত নির্বাচনের মতো এবারো আমাদের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করবে। বিএনপি আশা করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিটি নির্বাচন সুষ্ঠু করতে পদক্ষেপ নেবেন।

গত রোববার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। দুই মহানগরের ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও বিএনপির মনোনয়ন বোর্ডের সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন ৯ জন। তাদের মধ্য থেকে চূড়ান্ত প্রার্থী বাছাই করা হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও গাজীপুর সিটির বর্তমান মেয়র এমএ মান্নান, দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র মান্নানের ছেলে এম মনজুরুল করীম, গাজীপুর জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার, আবদুস সালাম ও জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন। তাদের মধ্যে এম মনজুরুল করীম দেশের বাইরে থাকায় তিনি সাক্ষাৎকারে আসতে পারেননি।

খুলনা সিটিতে মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ছিলেন বর্তমান মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা।

আগামী ১৫ মে অনুষ্ঠিতব্য খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে গত রোববার রাতে খুলনায় তালুকদার আবদুল খালেক এবং গাজীপুরে অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!