• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গাজীপুরে ৩ ভাইসহ ৪ জনের যাবজ্জীবন


গাজীপুর প্রতিনিধি জানুয়ারি ২৩, ২০১৭, ০৪:০৮ পিএম
গাজীপুরে ৩ ভাইসহ ৪ জনের যাবজ্জীবন

গাজীপুরে হত্যা মামলায় তিনভাই ও ভগ্নিপতিসহ ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, গাজীপুর জেলার কালীগঞ্জ থানার রামচন্দ্রপুর গ্রামের মো. সোবাহানের ছেলে মো. মাসুদ, সানাউল্লাহ, নূরে আলম উরফে ময়না ও তাদের ভগ্নিপতি বরিশালের কোতয়ালি থানার হরিনাফুলিয়া গ্রামে গণি শিকদারের ছেলে আনোয়ার শিকদার। রায় ঘোষণাকালে নুরে আলম ওরফে ময়না উপস্থিত থাকলেও অপর তিন আসামি পলাতক রয়েছেন।

গাজীপুর আদালতের আইনজীবী মো. হাফিজ উল্লা দরজী জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০০৪ সালে ১৫ এপ্রিল বিকেলে কালীগঞ্জে রামচন্দ্রপুর এলাকার শামসুল হক দরজিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় মাসুদ ও তার ভাই সানাউল্লাহ। এক পর্যায়ে পূর্ব পরিকল্পিতভাবে তাদের হাতে থাকা লাঠি দিয়ে শামসুল হককে মারধর করে।

এ সময় আগে থেকে ওৎ পেতে থাকা নুরে আলম ওরফে ময়না, তার ভগ্নিপতি আনোয়ার শিকদার ও শামসুল হক দরজিকে এলোপাথাড়ি মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় শামসুল হককে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শামসুল হক দর্জিকে মৃত ঘোষণা করেন।

পরদিন নিহতের স্ত্রী হাফেজা বেগম বাদী হয়ে ওই চারজনকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. আবুবকর সিদ্দিক তদন্ত শেষে একই বছরের ১০ অক্টোবর ওই চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে ঘটনার ১৩ বছর পর ২৩ জানুয়ারি সোমবার আদালত এ রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. হাফিজ উল্লা দরজি ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. সুলতান উদ্দিন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!