• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘গাজীপুরের নিহতদের মধ্যে একজন আকাশ’


গাজীপুর প্রতিনিধি অক্টোবর ৮, ২০১৬, ০৮:৪৩ পিএম
‘গাজীপুরের নিহতদের মধ্যে একজন আকাশ’

গাজীপুরের নিহত সাত জঙ্গির ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশের অভিযানে সন্দেহভাজন যে সাত জঙ্গি নিহত হয়েছেন তাদের মধ‌্যে ‘নব‌্য জেএমবির’ বর্তমানের শীর্ষ নেতা ‘আকাশ’ রয়েছেন। তিনি বলেন, আমরা নিশ্চিত যে তামিম চৌধুরীর পর যে নেতৃত্ব দিত, ছদ্মনাম হোক আর তাদের সাংগঠনিক হোক, তার নাম হচ্ছে আকাশ। 

শনিবার (৮ অক্টোবর) বিকালে পাতারটেকের একটি জঙ্গি আস্তানায় অভিযান শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আকাশের কর্মকাণ্ডের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব সময় বলছি শতভাগ জঙ্গি নির্মূল করতে পারিনি। এর মধ্যে দু-একজন এদিক–সেদিক ছিল, তারাও সংঘবদ্ধ হওয়ার একটা প্রচেষ্টা নিচ্ছিল এই আকাশের নেতৃত্বে-এটাই আমাদের ধারণা ছিল।

তিনি আরও বলেন, আরও কয়েকটি সফল অভিযান হয়েছে। গাজীপুরের আরেক জায়গায় দুজন এবং টাঙ্গাইলে দুজন জঙ্গি নিহত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাতজন জঙ্গি এখানে অবস্থান করছিল। আমাদের পুলিশ বাহিনী যখন তাদের আত্মসমর্পণের অনুরোধ করে, তখন তারা আত্মসমর্পণ না করে উল্টো পুলিশকে লক্ষ্য করে উপর্যুপরি গুলি ছুড়তে শুরু করে। শুধু গুলি করে ক্ষান্ত হয়নি, তারা গ্রেনেড নিক্ষেপ শুরু করে। এত কিছুর পরেই আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চরম ধৈর্যের পরিচয় দেয়। আত্মসমর্পণের জন্য বারবার বলা হলেও তারা করেনি। 
এরপর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট, গাজীপুর জেলা পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার সফল অভিযান পরিচালনা করে। এখানে আমরা সাতটি মৃতদেহ, তিনটি অস্ত্র, একটি গ্যাস সিলিন্ডার, বেশ কিছু চাপাতি পেয়েছি। এই ঘটনায় একজন পুলিশ আহত হয়েছেন। তিনি হাতে গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!