• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
চরম দুর্ভোগে হাজারো মানুষ

গাজীপুরের সফিপুর-আন্দার মানিক সড়কের বেহাল দশা


গাজীপুর সংবাদদাতা মে ২৮, ২০১৬, ০৬:২৫ পিএম
গাজীপুরের সফিপুর-আন্দার মানিক সড়কের বেহাল দশা

দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা বিরাজ করছে গাজীপুরের কালিয়াকৈর সফিপুর আন্দার মানিক আঞ্চলিক সড়কটি। দীর্ঘদিন সড়কটি মেরামত না করায় বেশিরভাগ অংশেই খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে এ সড়ক দিয়ে চলাচলকারি হাজারো মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

বিভিন্ন স্থানে পানি জমে দুই থেকে তিন ফুট গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ওই গর্ত দিয়ে ভারী ও মাঝারি যান চলাচল করতে পারছে না। এতে যানবাহনের যাত্রী ও মালামাল বহনকারী ব্যক্তিদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর ও পৌরসভা সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক থেকে আঞ্চলিক সড়কগুলোর মধ্যে সফিপুর-আন্ধার মানিক একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটি দিয়ে সফিপুর আন্দারমানিকসহ গাজীপুর মহনগরীর জিরানী বাজার, মাধবপুর ও আশপাশের এলাকার প্রায় ২০ থেকে ৩০টি এলাকার হাজারো মানুষ ও যানবাহন চলাচল করে।

সড়কটির একটি অংশ পড়েছে কালিয়াকৈর উপজেলা পরিষদ এলজিইডি আরেকটি কালিয়াকৈর পৌরসভা এবং বাকি অংশ পড়েছে গাজীপুর সিটি কর্পোরেশনের আওতায়। এর ফরে রাস্তাটি তিনটি দফতরের আওতায় পড়ায় মেরামত একরকম টানা হেচরায় পড়েছে।

ওই সড়কটির বেহাল অবস্থার কথা স্বীকার করে কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সরকার সাজ্জাদ কবীর বলেন, সড়কটি প্রশস্ত কম থাকায় মেরামত কাজে সমস্যা হচ্ছে। তবে সড়কটি অচিরেই মেরামতের ব্যবস্থা করা হবে।

কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান বলেন, সড়কটি মেরামতের লক্ষ্যে টেন্ডারের জন্য ওয়ার্ল্ড ব্যাংকের অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন হলেই কাজ শুরু করা হবে।

কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রাসেল জানান, ওই সড়কের বেশীরভাগ অংশই পৌরসভার। পৌরসভা সড়ক মেরামত করলেই বাকী অংশ নির্মাণ হয়ে যাবে। তারপরও স্থানীয় মৌচাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে কথা বলে মেরামতের ব্যবস্থা করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!