• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গানপাউডারসহ ১৩ শিবির কর্মী গ্রেপ্তার


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মে ১৯, ২০১৭, ০৮:৩৩ পিএম
গানপাউডারসহ ১৩ শিবির কর্মী গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ: জেলা শহরের চাঁন্দলাই বাগানপাড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ১৩ শিবির কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ মে)  রাত ১২ টা থেকে রাত আড়াইটা পর্যন্ত চাঁন্দলাই বাগানপাড়ার সাদিকুল ইসলামের বাড়ি থেকে ৮ জন এবং হুজরাপুর পাওয়ারহাউস এলাকার একটি মেস থেকে ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় ৮’শ গ্রাম গানপাউডার ও শতাধিক জিহাদী বইসহ চাঁদার রশিদ উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলো-শিবগঞ্জ উপজেলার চরপাঁকা গ্রামের আব্দুল বাসিরের ছেলে কবির হোসেন (২৪), সেলিমাবাদ খানপাড়ার তৈমুর রহমানের ছেলে আব্দুল আজিজ (২২), চাতরা গ্রামের মোক্তার আলীর ছেলে শফিকুল ইসলাম (২০), শ্যামপুর ছোটহাদিনগর গ্রামের আকবর আলীর ছেলে হারুন অর রশিদ (১৯), জালমাছমারি গ্রামের আইনুল হকের ছেলে হেলাল উদ্দিন (২২), জেলা শহরের ইসলামপুর বড়ইন্দারা মোড় এলাকার আব্দুল ওয়াদুদের ছেলে নূরে আলম (২৮), গোমস্তাপুর উপজেলার বেনুচক গ্রামের আব্দুল খালেকের ছেলে খাদেমুল ইসলাম (১৯)। মকরমপুর গ্রামের নূরুল আজমের ছেলে আব্দুর রাকিব (২২), শ্যামপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে আব্দুল মাত্তাকিম (২২ চিড়াডাঙ্গা গ্রামের নেসমোহাম্মদের ছেলে নাজমুল হক (২৩) এবং ভোলাহাট উপজেলার চরধরমপুর মুন্সিপাড়ার আশরাফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২২), গোহালবাড়ি গ্রামের শাহজাহান আলীর ছেলে আসাদুল্লাহ নিহাদ (২৪)।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাবের রেজা আহমেদ শুক্রবার (১৯ মে) সকালে সাংবাদিকদের জানান, দেলওয়ার হোসেন সাঈদীর রায়ের প্রতিবাদে জেলা শহরের মহানন্দা বাসস্ট্যান্ড এলাকায় ঝটিকা মিছিল করে শিবির কর্মীরা।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে মিছিলে নেতৃত্বদানকারী ওয়ার্ড পর্যায়ের শিবির নেতা শিবগঞ্জ উপজেলার রানীবাড়ি চাঁদপুর গ্রামের এনামুল হকের ছেলে আল আমিনকে (২৭)  গ্রেপ্তার করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক রাত ১২টার দিকে চাঁন্দলাই বাগানপাড়ার সাদিকুল ইসলামের বাড়িতে গোপন বৈঠক করার সময় অভিযান চালায় গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এছাড়া রাত আড়াইটায় জেলা শহরের হুজরাপুরে একটি মেসে অভিযান চালায় সদর থানা পুলিশ। উভয় অভিযানে মোট ১৩ জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, অভিযানের সময় ৮’শ গ্রাম গানপাউডার, শতাধিক জিহাদী বইসহ চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকে পালিয়ে যায়।

এ ব্যাপারে গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশ বাদী হয়ে পৃথক দুইটি মামলা দায়ের করেন বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!