• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
বন্ধু দিবস

গানে গানে তাদের বন্ধুত্বের গল্প


বিনোদন প্রতিবেদক আগস্ট ৬, ২০১৭, ০৩:৪৯ পিএম
গানে গানে তাদের বন্ধুত্বের গল্প

ঢাকা: গল্পটি স্কুল জীবনের বেস্ট ফ্রেন্ডকে হারিয়ে ফেলার। আর এই দুই বন্ধু হলেন মিডিয়ার তরুণ জনপ্রিয় মডেল-অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া এবং তাসনুভা তিশা। একটা সময় যারা স্কুল ড্রেস গায়ে চেপে ছুটে বেড়িয়েছেন দস্যি মেয়ের মতো। যারা তখন ভেবেছিলেন, একে অপরকে ছাড়া তাদের জীবন মিথ্যে। কিন্তু বাস্তবতা তাদের সেই বন্ধুত্বে দেয়াল তুলে দেয়। বহুবছর দু’জন দেখা পায় না দুজনার। অতঃপর একটি কনসার্টের সূত্র ধরে একে অপরকে খুঁজে পান। আর সেই কনাসার্টটি ছিল জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনালের।

আজ (৬ আগস্ট) বন্ধু দিবস উপলক্ষে এমনই একটি অসাধারণ গল্প নিয়ে তৈরি বিশেষ গান ও ভিডিও প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি। ৪ আগস্ট সন্ধ্যায় সিএমভি’র ইউটিউব চ্যানেলে ভিডিওটি অবমুক্ত করা হয়। চিরকুট ফিচারিং কোনাল- বন্ধু’ শিরোনামের এই গানটির স্মৃতিকাতর গল্পে মডেল হয়েছেন অর্চিতা স্পর্শিয়া, তাসনুভা তিশা এবং সাব্বির অর্ণব।   

গানটির কথা-সুর করেছেন শারমীন সুলতানা সুমী আর সংগীতায়োজন করেছে তারই ব্যান্ড চিরকুট। এবং গল্পটনির্ভর ভিডিওটি নির্মাণ করেছেন নাট্যনির্মাতা ইমরাউল রাফাত।

ভিডিটি প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, আমি সত্যি সত্যি স্কুল জীবনে ফিরে গিয়েছি এই কাজটি করতে গিয়ে। খুব আবেগতাড়িত ছিলাম। আসলে এমন গান আর গল্প আমাদের প্রত্যেকের জীবনেই রয়েছে। আমরা প্রতিনিয়ত ফেলে আসা বন্ধুদের খুঁজে বেড়াই। কেউ পাই, কেউ পাই না। সংশ্লিষ্ট সবাইকে থ্যাংকস এমন একটি বিশেষ গান-ভিডিও করার জন্য।’

এদিকে গানটির কণ্ঠশিল্পী কোনাল বলেন, আমি ব্যক্তিগত জীবনে অসম্ভব বন্ধুকেন্দ্রিক একজন মানুষ। চিরকুটের সুমী আপুর সঙ্গে এই গানটির পরিকল্পনা করি আরও বছর দুয়েক আগে। অবশেষে আমাদের সেই গানটি রেকর্ড হলো এবং চমৎকার একটি গল্প দিয়ে ভিডিও তৈরি হলো। স্পর্শিয়া, ইমরাউল রাফাতসহ আমরা প্রায় সব বন্ধুরা মিলেই কাজটি করেছি। আমি বিশ্বাস করি, গানটির মাধ্যমে প্রতিটি মানুষ তার ফেলে আসা স্কুল জীবনের স্মৃতিতে ফিরে যাবেন এবং হারিয়ে যাওয়া বন্ধুদের খুঁজে বের করবেন।’

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!