• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গাপটিলের সেঞ্চুরিকে ম্লান করে জিতল অস্ট্রেলিয়া


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৬, ২০১৮, ০৪:৩৯ পিএম
গাপটিলের সেঞ্চুরিকে ম্লান করে জিতল অস্ট্রেলিয়া

ঢাকা: একেবারে টি-টোয়েন্টি মেজাজ। দর্শকরা এই সংস্করণে যেমন ইনিংস দেখতে চান সেরকমই ইনিংসই খেললেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। ৫৪ বলের ইনিংসে নয়টি ছক্কা। রান করলেন ১০৫। নির্ধারিত ২০ ওভারে আগে ব্যাট করে নিউজিল্যান্ড তুলল ২৪৩ রান। তারপরও অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারেনি নিউজিল্যান্ড। ৫ উইকেটে হেরে গেছে কিউইরা।

৫৪ বলে ১০৫ রানের ইনিংস খেলার পথে নয় ছক্কা মেরেছেন গাপটিল। এতে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় উঠে এলেন দুই নম্বরে। নিউজিল্যান্ডের হয়ে ৭৩টি টি-টোয়েন্টি ম্যাচে ৯৮টি ছক্কা হাঁকিয়েছেন ডানহাতি ওপেনার। টি-টোয়েন্টি ক্রিকেটে গাপটিলের এই নজিরের আগে আছেন কেবল গেইল। দেশের হয়ে ৫৫ টি ম্যাচে ‘উইনিসার্ভাল বস’ গেইলের সংগ্রহ ১০৩টি ছক্কা।

৯টি ছক্কা ছাড়াও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে চারটি বাউন্ডারি হাঁকিয়ে ১০৫ রানের ইনিংস খেলেন গাপটিল। আরেক ওপেনার কলিন মুনরোর ব্যাট থেকে এসেছে  ৩৩ বলে ৭৬। বাঁ-হাতি মুনরো এদিন ছয়টি বাউন্ডারি ও ছয় ছক্কায় নিজের ইনিংস সাজান।

অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণকে ক্লাবস্তরে নামিয়ে এদিন গাপটিল-মুনরোর মারকাটারি জুটি পাওয়ার প্লে-তেই ৯১ রান তোলে। শেষ পর্যন্ত দুই ওপেনারের ১৩২ রানের জুটিতে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৪৩ রানে নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয়।

অস্ট্রেলিয়া এই রান পাহাড় টপকে গেছে ৭ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে। সেঞ্চুরি না এলেও সবাই ছোট ছোট ইনিংস খেলে অবদান রেখেছেন। ওপেনার ডেভিড ওয়ার্নার খেলেছেন ২৪ বলে ৫৯ রানের ইনিংস। চার বাউন্ডারি আর পাঁচটি ছক্কা মেরেছেন। ৪৪ বলে ৭৬ রানের ইনিংস খেলেছেন শর্ট।

অ্যারণ ফিঞ্চ ও ম্যাক্সওয়েল দুজনই বল খেলেছেন ১৪টি করে। রান করেছেন যথাক্রমে ৩৬ ও ৩১। আর তাতেই রান পাহাড় টপকে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!