• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গাড়ি খাদে পড়ে নিহত ২, বিজিবির সঙ্গে সংঘর্ষ


রাঙ্গামাটি প্রতিনিধি মে ২৭, ২০১৬, ১২:১৫ পিএম
গাড়ি খাদে পড়ে নিহত ২, বিজিবির সঙ্গে সংঘর্ষ

কাঠ পাচারের সময় রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সাথে বিজিবির সংঘর্ষে আরো কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

নিহতরা হলেন মো. সাদ্দাম হোসেন (৩৫) ও মো. জাবেদ (৩৪)। বৃহস্পতিবার রাতে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে বড়খোলা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের তথ্য সূত্রে জানা যায়, রাতে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে বড়খোলা এলাকায় সড়ক দিয়ে অবৈধভাবে স্থানীয় কয়েকজন ব্যবসায়ী খোলাজিপে (চাঁদের গাড়ি) করে কাঠ পাচার করছিল। রাইখালী ইউনিয়নে বড়খোলা এলাকায় ঢংছড়ি চেক পোস্টের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টহল দল সেটি দেখতে পায়। বিজিবির সদস্যরা গাড়িটির গতিরোধ করতে চাইলে কাঠবোঝই গাড়িটি নিয়ন্ত্রণ হাড়িয়ে পাহাড়ি খাদে পরে যায়। এতে ঘটনাস্থলে মারা যায় সাদ্দাম ও তার সঙ্গে থাকা জাবেদ।

এ ঘটনার খবর ছড়িয়ে পরলে ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় এলাকাবাসী উত্তেজিত হয়ে বিজিবির চেকপোস্টে আগুন ধরিয়ে দেয়। বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ সময় বিজিবি ও স্থানীয়দের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে আহত হন বেশ কয়েকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ৫ রাউন্ড ফাঁকা গুলিও ছোড়ে বিজিবি।

বর্ডার গার্ড বাংলাদেশ (১৯ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সোহেল উদ্দিন পাঠান জানান, অবৈধভাবে কাঠ পাচার করার সময় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে। নাশকতাকারীরা এ ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করার চেষ্টা করে। ঘটনাস্থল থেকে জুয়েল নামের একজনকে আটক করা হয়।

তিনি আরো জানান, আগুনে বিজিবির চেকপোস্টের ঘর ও বিদ্যুতের তার পুড়ে গেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

রাঙ্গামাটির কাপ্তাই থানার কর্মকর্তা রঞ্জন কুমার শামন্ত জানান, বিজিবি ও স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত দু’জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School
Link copied!