• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গীতিকার-শিল্পী-সাংবাদিকের সমালোচনায় আসিফ (ভিডিও)


বিনোদন প্রতিবেদক জুন ৪, ২০১৮, ০৪:৫১ পিএম
গীতিকার-শিল্পী-সাংবাদিকের সমালোচনায় আসিফ (ভিডিও)

ঢাকা : দীর্ঘ বিরতির পর আবারও মিউজিক শুরু করেছেন বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবর। শনিবার (২ জুন) রাতে ফেসবুক লাইভে আসেন তিনি। সেখানে প্রতি সপ্তাহে একদিন লাইভে আসার ঘোষণা দেন।

‘গান বিষয়ক আলোচনা’ শিরোনামে ওই ফেসবুক লাইভে আসিফ ঈদুল ফিতরে তার কাজ এবং সঙ্গীতাঙ্গনে কাজের ক্ষেত্রে নানা প্রতিবন্ধকতা নিয়ে কথা বলেছেন। তবে, লাইভের বেশিরভাগ সময়েই ছিল অন্যের সমালোচনা। গীতিকার থেকে শুরু করে সাংবাদিক, সবাইকে সমালোচনা করেছেন তিনি।

আসিফের ভাষায় লাইভে ছিল দুটি অধিবেশন। প্রথম অংশে নিজের কাজ ও দর্শকদের নিয়ে কথা বলেন তিনি। দ্বিতীয় অংশে ‘উদ্যম’ আসিফ সঙ্গীতাঙ্গনের সঙ্গে যুক্ত বিভিন্ন শিল্পী, গীতিকার ও সাংবাদিকদের সমালোচনা করেন।

এ অংশের শুরুতেই আসিফ নিজের বিরুদ্ধে ওঠা স্বাক্ষর জালিয়াতি করে গানের মাধ্যমে কোটি কোটি টাকা আয় করে তা হাতিয়ে নেয়ার অভিযোগ নিয়ে কথা বলেন। প্রথমেই আসিফ সংগীতশিল্পী প্রীতম আহমেদ ও শফিক তুহিনের সমালোচনা শুরু করেন। শফিক তুহিনকে চুনোপুঁটি বলে আখ্যা দেন তিনি। তবে, তার মতে শফিক তুহিনের তুলনায় প্রীতম গুরুত্বপূর্ণ ব্যক্তি হওয়ায় প্রথমে মেতে ওঠেন তার সমালোচনায়।

আসিফ প্রীতমকে নিয়ে বললেই প্রীতম হিট হবে এমন ধারণা থেকে তিনি (প্রীতম) আসিফকে খোঁচাচ্ছেন বলে মনে করেন তিনি। এরপর সমাজে তার আর্থিক অবস্থান ও পারিবারিক বিষয় নিয়েও কথা বলেন।

আসিফ বলেন, প্রীতম মানসিকভাবে অসুস্থ, সাইকো, আমার নিজ হাতে তৈরি করা একটা বেয়াদব। একজন প্রতিবন্ধী টাইপের ছেলে। তার পরিবারের কেউ তার সঙ্গে নেই। তার ভাই নিহত। তার পরিবার বিচ্ছিন্ন এবং তিনিও তার পরিবার থেকে বিচ্ছিন্ন। তিনি বহু মানুষকে কষ্ট দিয়েছেন।

এরপর আসিফ কথা বলেন তার কর্মক্ষেত্রের পরিচয়ের বিষয়ে। চ্যানেল আইয়ের ‘মিথ্যা পরিচয়’ দিয়ে প্রীতম নানা কেলেঙ্কারি করেছেন বলেও দাবি করেন তিনি।

এরপর শফিক তুহিনকে মিউজিক ইন্ডাস্ট্রির সবচেয়ে নোংরাতম কীট বলে আখ্যা দিয়ে তার সমালোচনা করেন আসিফ। এসময় চেক জালিয়াতির অভিযোগের বিষয়ে বিস্তারিত কথা বলেন তিনি।

গীতিকার ও সাংবাদিক রবিউল ইসলাম জীবনের নামেও নানা অভিযোগ তোলেন আসিফ। তার গান লেখার মান নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এরপর তিনি বিনোদন সাংবাদিক মাহমুদ মানজুরের বিষয়ে কথা বলতে শুরু করেন। তিনি গোপনে মাফ চাওয়ার মতো কাজও করেন বলেও দাবি আসিফের। তাকে অবশ্য আসিফ নিজের ভাষায় কিছুটা ট্র্যাকলেস বললেও ভালো মানুষ হিসেবে আখ্যা দিয়ে শোধরানোর আহ্বান জানান।

এরপর তিনি টানেন সাংবাদিক ও গীতিকার জুলফিকার রাসেলের প্রসঙ্গ। তাকে ইউটিউব পাইরেটর, সম্পাদক হিসেবে যোগ্যতাহীন, তেলবাজ, অপদার্থ ও দুর্নীতিবাজ বলে বর্ণনা করেন।

আসিফ এবার টানেন মিজান নামের এক ব্যক্তির নাম। তিনি গান কিংবা সাংবাদিকতার কোনোটাই বোঝেন না বলে সাবধান হওয়ার হুঁশিয়ারি দেন। বিনোদন সাংবাদিক দাউদ হোসাইন রনিকে আন্তর্জাতিক মানের বেয়াদব হিসেবে বর্ণনা করেন। এসব ব্যক্তিকে বয়কট করার ঘোষণা দিয়েছেন আসিফ।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!