• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

গুনাথিলাকার শাস্তি অর্ধেকে নামলো


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০১৭, ০৯:১৪ পিএম
গুনাথিলাকার শাস্তি অর্ধেকে নামলো

ঢাকা: গত আগস্টে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন দলের একটি অনুশীলন সেশনে অনুপস্থিত ছিলেন শ্রীলঙ্কার দানুষ্কা গুনাথিলাকা। বাঁ-হাতি ব্যাটসম্যানের বিরুদ্ধে অখেলোয়াড়সুলভ আচরণের অভিযোগও ছিল। তাই শৃঙ্খলা ভঙ্গের দায়ে ওয়ানডে ক্রিকেটে তাকে ছয় ম্যাচ নিষিদ্ধ করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। মাস পেরুতেই সেই নিষেধাজ্ঞার মেয়াদ নেমে এল অর্ধেকে।

মঙ্গলবার শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতিতে জানায়, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের নির্বাহি কমিটি আপিলের পরিপ্রেক্ষিতে গুনাথিলাকার নিষেধাজ্ঞা স্থগিত করার সিদ্বান্ত নিয়েছে। তার নিষেধাজ্ঞা কমিয়ে তিন ম্যাচ করা হয়েছে। তবে বার্ষিক চুক্তির ফি থেকে গুনাথিলাকার ২০ শতাংশ জরিমানা বহাল রাখা হয়েছে। ফলে পাকিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে খেলতে না পারলেও আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন গুনাথিলাকা- এসএলসির পক্ষ এ কথা জানানো হয়েছে।

আগামী ২৬ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সংক্ষিপ্ত ভার্সনের এ সিরিজের জন্য শুক্রবারের পর দল ঘোষণা করবে এসএলসি। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে পাকিস্তানের লাহোরে। এই লাহোরেই ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট বাসের উপর সন্ত্রাসী হামলা হয়েছিলো। ওই হামলার পর আর কোন আন্তর্জাতিক দল পাকিস্তান সফরে আসেনি।

গত আগস্টে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন দলের একটি অনুশীলন সেশন মিস করেন গুনাথিলাকা। সেই সাথে অনুশীলনে ও ম্যাচ চলাকালীন অখেলোয়াড়সুলভ আচরণও করেন তিনি। তাই গুনাথিলাকার বিপক্ষে শাস্তি হিসেবে ছয় ওয়ানডে নিষেধাজ্ঞা এনেছিলো এসএলসি। দেশের মাটিতে সিরিজের প্রত্যকটি ম্যাচই হেরেছিলো শ্রীলঙ্কা। তবে গুনাথিলাকার বিপক্ষে ২০ শতাংশ বার্ষিক ম্যাচ ফি বহাল রাখা হয়েছে।

নিষেধাজ্ঞার পর সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে সুযোগ পাননি গুনাথিলাকা। চলমান বছর ১২ ওয়ানডেতে ৪২ দশমিক ৪১ গড়ে ৫০৯ রান করেছেন গুনাথিলাকা। এরমধ্যে চারটি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিও ছিলো।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!