• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুনারত্নে নৈপুণ্যে সিরিজ শ্রীলঙ্কার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ০৭:০০ পিএম
গুনারত্নে নৈপুণ্যে সিরিজ শ্রীলঙ্কার

ঢাকা: ইনিংসের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে শ্রীলঙ্কাকে টি-টোয়েন্টি সিরিজ জেতালেন ডান-হাতি ব্যাটসম্যান আসেলা গুনারত্নে। তার ব্যাটিং নৈপুণ্যে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ২ উইকেটে হারিয়েছে লঙ্কান সিংহরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারিরা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার নতুন ভেন্যু ভিক্টারিয়ার জিলংয়ে টস হেরে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে মাইকেল ক্লিঞ্জার, মইসেস হেনরিকসের ব্যাটে ভর করে ১৭৩ রানের বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ক্লিঞ্জার ৪৩, অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১২, বেন ডাঙ্ক ৩২ ও মইসেস হেনরিকস ৩৭ বলে অপরাজিত ৫৬ রান করেন। স্বাগতিক আর কোন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকেরা ৩১ রানে ৪ উইকেট নেন।

জবাবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। ৪০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু পাঁচ নম্বরে ব্যাট হাতে এক প্রান্ত আগলে দলের রানের চাকা একাই সচল রাখেন গুণারত্নে। ফলে শেষ ওভারে শ্রীলংকার সামনে জয়ের জন্য সমীকরণ ১৪ রানে নামিয়ে আনেন তিনি। তখন হাতে উইকেট ছিলো ৩টি।

ম্যাচের শেষ ওভারের প্রথম বলেই ফিরে যান কুলাসেকেরা। এরপর দ্বিতীয় বলে বাউন্ডারি ও তৃতীয় বলে ওভার বাউন্ডারি মেরে জয়ের সমীকরণ ৩ বলে ৪-এ নামিয়ে আনেন তিনি। চতুর্থ বলে গুনারত্নে ও পঞ্চম বলে লাসিথ মালিঙ্গা ১ রান করে নিলে শেষ বলে ২ রান প্রয়োজন পড়ে শ্রীলঙ্কার।

এন্ড্রু তেই’র করা শেষ ওভারে শেষ বলটি কাভার দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে শ্রীলঙ্কাকে স্মরণীয় জয় ও সিরিজ এনে দেন গুনারত্নে। ৬টি চার ও ৫টি ছক্কায় ৪৬ বলে ৮৪ রানে অপরাজিত থাকেন আগের ম্যাচে ৫২ রান করা গুনারত্নে। আগের ম্যাচের মত এবারও সেরা খেলোয়াড় শ্রীলঙ্কার গুনারত্নে।

আগামী ২২ ফেব্রুয়ারি অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ১৭৩/১০, ২০ ওভার (হেনরিকস ৫৬*, ক্লিগনার ৪৩, কুলাসেকেরা ৪/৩১)।
শ্রীলঙ্কা: ১৭৬/৮, ২০ ওভার (গুনারত্নে ৮৪*, কাপুগেদেরা ৩২, তেই ৩/৩৭)
ফল: শ্রীলঙ্কা ২ উইকেটে জয়ী।
সিরিজ: তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।
ম্যান অব দ্য ম্যাচ: আসেলা গুনারত্নে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!