• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুলকে আকমলের অভিনন্দন


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০১৬, ১২:০৮ পিএম
গুলকে আকমলের অভিনন্দন

দীর্ঘদিন পর পাকিস্তান ওয়ানডে দলে ডাক পেয়েছেন পেসার উমর গুল। ডানহাতি এই পেসার আবারো জাতীয় দলের জার্সি গায়ে খেলতে পারায় তাকে অভিনন্দন জানিয়েছেন আরেক পাকিস্তানি ক্রিকেটার কামরান আকমল। তবে, আসন্ন ওয়ানডে সিরিজে স্কোয়াডে ডাক পড়েনি আকমলের। সবশেষ গত বছরের এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ৩২ বছর বয়সী পেসার উমর গুল। 

ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজের জন্য গুল ছাড়াও তিনজন ফাস্ট বোলারকে স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা। আকমল জানান, ‘অভিনন্দন জানাই ইংলিশ কন্ডিশনে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ডাক পাওয়া প্রত্যেক পাকিস্তানি ক্রিকেটারকে। বিশেষ করে দীর্ঘ সময় পরে জাতীয় দলে ফেরা উমর গুলকে অভিনন্দন জানাই। বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য পেসার মোহাম্মদ ইরফান ও ওপেনার আহমেদ শেহজাদ। শেহজাদের জায়গায় সুযোগ পেয়েছেন ফর্মে থাকা ২০ বছর বয়সী সামি আসলাম। ইংল্যান্ডে চলমান চার ম্যাচের টেস্ট সিরিজ (২-১ এ এগিয়ে স্বাগতিকরা) শেষে সীমিত ওভারের ম্যাচগুলোতে মাঠে নামবে পাকিস্তান। ১১ আগস্ট চতুর্থ টেস্ট শুরু হবে। ডাবলিনে ১৮ ও ২০ আগস্ট আয়ারল্যান্ডের মুখোমুখি হবে সফরকারীরা। এরপর ইংলিশদের বিপক্ষে পাঁচটি ওয়ানডে (২৪, ২৭, ৩০ আগস্ট, ১, ৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের হয়ে সাদা পোশাকে ৪৭টি ম্যাচ খেলেছেন ৩২ বছর বয়সী উমর গুল। ১২৬ ওয়ানডে ম্যাচ খেলা এই পেসারের দখলে রয়েছে ১৭৩টি উইকেট। গুলকে নিয়ে আশাবাদি পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। গুল প্রসঙ্গে ইনজি জানান, ‘পেস বোলিংকে আরও শক্তিশালী করতে অভিজ্ঞ পেসার দরকার রয়েছে বলে মনে করি। আর এ মুহূর্তে উমর গুলের থেকে অভিজ্ঞ পেসার আমার হাতে নেই। একটি শীর্ষ দলের বিপক্ষে আটঘাট বেধে নামতে হলে তার অভিজ্ঞতাকে মূল্যায়ন করার প্রয়োজন। ওয়ানডে ফরমেটে তার দুর্দান্ত সব ট্রাক রেকর্ড রয়েছে। সীমিত ওভারের ম্যাচে খেলার জন্য তার ফিটনেস এখনও বেশ ভালো। আমি তাকে নিয়ে ইংলিশ কন্ডিশনে আশাবাদি। 

পাকিস্তান ওডিআই স্কোয়াড : আজহার আলী (অধিনায়ক), শারজিল খান, সামি আসলাম, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, উমর গুল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, মোহাম্মদ নওয়াজ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই
 

Wordbridge School
Link copied!