• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গুলশান-বনানীতে গ্যাস লাইন বিচ্ছিন্নের আদেশ স্থগিত হাইকোর্টের


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৭, ০৭:০৭ পিএম
গুলশান-বনানীতে গ্যাস লাইন বিচ্ছিন্নের আদেশ স্থগিত হাইকোর্টের

ঢাকা: রাজধানীর ভিআইপি এলাকায় হিটার থেকে বাথরুম পর্যন্ত গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে সরকারের আদেশ ৪ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানী করে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম. ফারুকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সম্প্রতি এ আদেশ দেন। তবে হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে শুনানী হবে ১২ ফেব্রুয়ারী। সেদিন এ বিষয়ে চূড়ান্ত রায় দেবেন আদালত।

এলাকাগুলো হলো- গুলশান, বনানী, বারিধারা, উত্তরা, এয়ারপোর্ট, বেইলি রোড ও মিন্টু রোড।

গত ৩০ নভেম্বর তিতাস গ্যাস কর্তৃপক্ষ এসকল এলাকায় হিটার থেকে বাথরুম পর্যন্ত গ্যাস লাইন বিচ্ছিন্ন করতে পত্রিকায় বিজ্ঞাপন দেয়। এ আদেশের বৈধতা চ্যালেঞ্চ করে হাইকোর্টের গুলশানের ৭৯ রোডের ১৫ নং হাউজের মালিক আশিক এলাহিসহ ২০ জনের পক্ষে রিট আবেদন করেন সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম।

আদালতের আদেশের পর এই আইনজীবী বলেন, রাজধানীর এসব ভিআইপি এলাকায় ১ লাখ বিদেশিরা ভাড়া নিয়ে বসবাস করত। ব্যাবসায়িক কাজ করত। সরকারের এরকম আদেশের ফলে বিদেশিরা চলে যাচ্ছেন। ফলে এসকল বাড়ীর মালিকরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখিন হচ্ছেন। তিনি বলেন- এ ব্যাপারে হাইকোর্টে আরো অনেকগুলো মামলা দায়ের করা আছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!