• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুলশানে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলি : আহত ৬


এম সুজন আকন জুলাই ১, ২০১৬, ১০:৩১ পিএম
গুলশানে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলি : আহত ৬

রাজধানীর গুলশানে একটি রেস্টুরেন্টে হামলা চালিয়েছে কয়েকজন বন্দুকধারী। প্রথমে বোমা বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং পরে গুলি ছোড়ে। পুলিশও তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। তবে গুলি একতরফা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এসময় পুলিশ সদস্যসহ ৬ জন আহত হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনার সূত্রপাত হয়। ধারণা করা হচ্ছে, ওই রেস্টুরেন্টে বেশ কয়েকজনকে জিম্মি করা হয়েছে। সেখানে কয়েকজন বিদেশি নাগরিক আছেন বলে জানা যাচ্ছে। বর্তমানে পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে।

গুলশান জোনের পুলিশের ডিসি মোস্তাক আহমেদ বলেন, গুলশান ২ এর ৭৯ নম্বর রোডের লেকভিউ রেস্টুরেন্টের ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ ও একজন পথচারী গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গুলিবিদ্ধদের মধ্যে ডিবির এএসপি রবিউল ইসলামের পায়ে দুটি গুলি লেগেছে বলে জানা গেছে।

গুলশান থানার কনস্টেবল আলামিন জানান, গোলাগুলির ঘটনায় দুই পুলিশ সদস্যসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআই মো. বাচ্চু মিয়া জানান, পুলিশ সদস্য আলামিন (২৫) ও রাজ্জাক (২৫)সহ তিনজন গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ নিউজ লেখা পর্যন্ত পুলিশের উপস্থিতি বৃদ্ধি পাওয়ায় সন্ত্রাসীদের কয়েকজন লেকভিউয়ের পাশে একটি ক্লিনিকে আশ্রয় নিয়েছে। পুলিশ রেস্টুরেন্ট ও ক্লিনিকটি ঘিরে রাখেছে। ঘটনাস্থলের আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ আছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আট থেকে নয় জন বন্দুকধারী ওই ক্লিনিকে হামলা চালায়। এরা সবাই তরুণ বয়সী। থেমে গুলি চলে।

ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব, সোয়াত গোয়েন্দা বাহিনির লোকজন অবস্থান করছেন।

একটি সূত্র বলছে, পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের গোলাগুলি হচ্ছে ঠিকই, তবে এ বিষয়ে দু'রকম তথ্য পাওয়া গেছে। একটি সূত্র বলছে গোলাগুলি চলছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্যদের সঙ্গে। আর অন্য একটি সূত্র বলছে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি হচ্ছে। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত হলি আর্টিজান বেকারি ঘিরে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা অবস্থান করছেন।

গুলশান থানার এসআই জাহিদ জানান, “গোলাগুলির খবর আমরাও পেয়েছি। তবে বিষয়টি এখনও স্পষ্ট নয়। এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।

ঘটনাস্থলে এসে র‌্যাবের মহা পরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন, অনেকেই এখন টিভি দেখছেন। আর যারা হামলা চালিয়েছে তারাও দেখছে। আমরা এখন চিন্তা করছি ভেতরে যারা আছেন তাদের কিভাবে উদ্ধার করা যায়। তাই জাতীয় সকল টিভি চ্যানেলগুলেকে সরাসরি সম্প্রচার বন্ধ রাখার দাবি জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!