• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গেইল-কোহলিকে ছাপিয়ে গেলেন আফগান শাহজাদ


ক্রীড়া ডেস্ক মার্চ ১২, ২০১৭, ০৬:৫৬ পিএম
গেইল-কোহলিকে ছাপিয়ে গেলেন আফগান শাহজাদ

ঢাকা: ছোট দলের বড় তারকা। বলা হচ্ছিল, আফগানিস্তানের তারকা ব্যাটসম্যান মোহাম্মাদ শাহজাদের কথা। ছোট সংস্করণের ক্রিকেটে তিনি একের পর এক কীর্তিগাঁথা লিখে যাচ্ছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রানের তালিকায় এবার শাহজাদ ছাপিয়ে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। শুধু তাই নয়, তার পেছনে রয়েছে ক্যারিবিয়ান মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল।  

ভারত অধিনায়ককে পাঁচে নামিয়ে সার্বিকভাবে সর্বোচ্চ রানের তালিকায় চার নম্বরে উঠে এসেছেন শাহজাদ। আফগান এই তারকার পেছনে আরও যারা আছেন সেই নামগুলোও কম বড় নয়। এরা হলেন, ডেভিড ওয়ার্নার, ইয়ন মরগ্যান এবং ক্রিস গেইল।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রান রয়েছে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামের। তালিকার দ্বিতীয় স্থানটি শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক তিলকরত্নে দিলশানের। তৃতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।

শাহজাদ রয়েছেন চতুর্থ অবস্থানে। ৫৮ ম্যাচ খেলে এই আফগান তারকা করেছেন ১,৭৭৯। কোহলির চেয়ে ৭০ রান বেশি রয়েছে শাহজাদের। ৪৮ ম্যাচ খেলা কোহলির রান ১,৭০৯। তৃতীয় স্থানে থাকা গাপটিলের চেয়ে ২৭ রানে পিছিয়ে আছেন শাহজাদ। ৬১ ম্যাচে কিউই ব্যাটসম্যানের রান ১,৮০৬।

সর্বোচ্চ রানের তালিকায় সেরা দশে বাংলাদেশের কেউই নেই। সেখানে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের অবস্থান যথাক্রমে ২৪ ও ২৮ নম্বরে। তামিমের রান ১২০২ এবং সাকিবের রান ১১৫৯।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!