• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

গেইল দেখলেন মাশরাফির তান্ডব


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৫, ২০১৭, ০৯:৪৯ পিএম
গেইল দেখলেন মাশরাফির তান্ডব

ফাইল ছবি

ঢাকা: ক্রিকেট পাড়ায় একটা কথা প্রায়ই শোনা যায়, বাংলাদেশ বিশ্বের সেরা অলরাউন্ডারকে পেতে পেতে পায়নি। বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার সব গুন তাঁর মধ্যে ছিল। হাবিবুল  বাশার থেকে হালের সাকিব আল হাসান সবাই মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে এই আক্ষেপ করেছেন। তাদের মত, একটু মনোযোগ দিলেই মাশরাফি হয়ে উঠতে পারতেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। এই আক্ষেপ হাবিবুল-সাকিবদের মতো বাংলাদেশেরও।

সেই আক্ষেপ আরও বাড়াবে চিটাগাং ভাইকিংসের বিপক্ষে মাশরাফির ১৭ বলে ৪২ রানের ইনিংসটি দেখার পর। ব্রেন্ডন ম্যাককালাম আউট হওয়ার পর সবাইকে অবাক করে ক্রিজে আসেন নড়াইল এক্সপ্রেস। এসেই ক্রিস গেইলকে পার্শ্বচরিত্র বানিয়ে একের পর এক চার-ছক্কা মারতে থাকেন। অন্যপ্রান্তে দাঁড়িয়ে বিস্ময়ভরা চোখে দেখছেন গেইল।

দর্শকরাও ধন্দে পড়ে গেলেন কে মারছেন মাশরাফি না গেইল! আউট হওয়ার আগে একবারও সুযোগ দেননি মাশরাফি। ১৭ বলে ৪২ রানের ইনিংসে বাউন্ডারি মেরেছেন চারটি, ছক্কা তিনটি।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগে ঢাকার জগন্নাথ হল মাঠে অনূর্ধ-১৭ এশিয়া কাপে কুয়েতের বিপক্ষে  এরকমই একটি ইনিংস খেলেছিলেন মাশরাফি। সেদিন তিনি ১৩ বলে  ৫২ রান করেছিলেন। চিটাগাংয়ের বিপক্ষে ১৭ বছর আগের সেই দিনটির কথাই যেন মনে করিয়ে দিলেন মাশরাফি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!