• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গেইল-ম্যাককালাম ঝড়ে রংপুরের সংগ্রহ ১৬৯


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৭, ০৮:১২ পিএম
গেইল-ম্যাককালাম ঝড়ে রংপুরের সংগ্রহ ১৬৯

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে অভিষেকটা ভাল হয়নি ক্রিস গেইল এবং ব্রেন্ডন ম্যাককালামের। অবশেষে টি-টোয়েন্টির এই বিশ্বসেরা ওপেনিং জুটির তান্ডব দেখল দর্শকরা। এই জুটির কল্যাণেই সিলেট সিক্সার্সকে ১৭০ রানের জয়ের টার্গেট দিয়েছে রংপুর রাইডার্স।

সোমবার (২০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রংপুর রাউডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট হাতে রংপুরকে দারুন সূচনা এনে দেন গেইল ও ম্যাককালাম। ৫২ বলে ৮০ রানের জুটি গড়েন টি-টোয়েন্টির বিশ্বসেরা দুই ওপেনার। তবে ৮ রানের ব্যবধানে সাঝঘরে ফেরেন গেইল ও ম্যাককালাম। ৩৩ রান করা ম্যাককালামকে প্লানকেটের ক্যাচ বানিয়ে বিদায় করেন নাসির হোসেন। হাফ সেঞ্চুরি তুলে নেয়া গেইলকে ফেরান আবুল হাসান। ৩৯ বলে ৫টি ছক্কা ও ২টি চার মারেন এই ক্যারিবীয়ান।

১০ দশমিক ৪ ওভারে ৮৮ রানে গেইল আউট হবার পর রংপুরের রানের গতি থমকে যায়। তারপরও শেষ পর্যন্ত ইংল্যান্ডের রবি বোপারার ১২ বলে ২৮, মোহাম্মদ মিথুনের ২১ বলে ২৫ ও শ্রীলংকার থিসারা পেরেরা ১২ বলে ১৫ রানের সুবাদে ১৬৯ রানের সংগ্রহ পায় রংপুর। সিলেটের আবুল হাসান ২টি উইকেট নেন।

এ পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৩ জয় ও ৩ পরাজয়ে সাত পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে রয়েছে সিলেট সিক্সার্স। নিজেদের মাঠে টানা ২ ম্যাচ জিতলেও ঢাকা পর্বে এখনও একটি ম্যাচও জিততে পারেনি সিলেট। একই অবস্থা রংপুর রাউডার্সেরও। ৪ ম্যাচ খেলে জয় একটি। অবস্থান পয়েন্ট টেবিলের তলানীতে।

রংপুর রাউডার্স: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, শাহরিয়ার নাফিস, সোহাগ গাজি, রুবেল হোসেন, জিয়াউর রহমান, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, রবি বোপারা, থিসারা পেরেরা, জহির খান।

সিলেট সিক্সার্স: নাসির হোসেন (অধিনায়ক), সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরি, নুরুল হাসান, আবুল হাসান রাজু, তাইজুল ইসলাম, আন্দ্রে ফ্লেচার, লিয়াম প্লানকেট, দানুসকা গুনাথিলাকা, টিম ব্রেসনান, বাবর আজম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!